Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

আ.লীগ সরকার মানুষের কল্যাণে কাজ করে

মিজানুর রহমান মিজান, রংপুর ব্যুরো

মিজানুর রহমান মিজান, রংপুর ব্যুরো

ডিসেম্বর ২৭, ২০২৩, ১২:৩৮ এএম


আ.লীগ সরকার মানুষের কল্যাণে কাজ করে

আমি আপনাদের এলাকার পুত্রবধূ। কী বাহে, এক্কান ভোট পামু না —পীরগঞ্জে প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যারা এদেশের মানুষকে হত্যা করে, মানুষ খুন করে, মানুষকে পুড়িয়ে মারে তাদের আর ক্ষমতায় দেখতে চায় না দেশেরে জনগণ। অগ্নিসন্ত্রাস করা কোনো রাজনৈতিক আন্দোলন হতে পারে না। মানুষের জন্য আমরা রাজনীতি করি। প্রত্যেককে সজাগ থাকতে হবে। অগ্নিসন্ত্রাস যারা করতে আসবে, তাদের সাথে সাথে ধরে শাস্তি দিতে হবে। পুলিশে দিতে হবে। মানুষের জীবন নিয়ে আমরা কাউকে খেলতে দেব না’— গতকাল মঙ্গলবার বিকেলে রংপুরের পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নির্বাচনি জনসভায় তিনি এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার মানুষের কল্যাণের জন্য কাজ করে। সবসময় চিন্তাভাবনা করে মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য। সেখানে তারা আসে ধ্বংস করার জন্য। এদের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে। প্রয়োজনে বাড়ির কাছে রেললাইন থাকলে পাহারা দিতে হবে। কোনো বাস-গাড়িতে আগুন দিতে গেলে ধরে ফেলতে হবে। জনগণকেই এটা প্রতিহত করতে হবে।  

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ সরকারে আসে জনগণের সেবা করতে। জাতির পিতাকে হত্যা করে যারা ক্ষমতায় এসেছিল, তারা এসেছিল লুটপাট করতে। লুটপাট, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক— এগুলোই ছিল তাদের কাজ। তারা মানুষের কল্যাণে কোনো কাজ করেনি। তিনি আরও বলেন, একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসার পরই প্রত্যেকের ভাগ্য পরিবর্তন ঘটেছে। শিক্ষা-দীক্ষায় সবদিক দিয়ে মানুষ এগিয়ে যাচ্ছে। সব থেকে বেশি মঙ্গাপীড়িত এলাকা এই রংপুর, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর আর কোনো দিন মঙ্গা হয়নি। এই ব্যাপারে আপনাদের সাহায্য দরকার। আপনাদেরও নিজের পায়ে দাঁড়াতে হবে। বাংলাদেশে কেউ ভূমিহীন, কেউ গৃহহীন থাকবে না। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই দেশের উন্নয়ন হয়। বিনামূল্যে বই ও প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছে আওয়ামী লীগ। 

‘আমি আপনাদের এলাকার পুত্রবধূ, কি বাহে এক্কান ভোট পামু না’ : রংপুর সবসময় অবহেলিত ছিল, মঙ্গা লেগেই থাকত। সেজন্য রংপুর বিভাগ ঘোষণা করে আলাদা বাজেট দেয়া হচ্ছে জানিয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পীরগঞ্জবাসীকে উদ্দেশ করে বলেন, ‘আমি আপনাদের এলাকার পুত্রবধূ। কি বাহে এক্কান ভোট মুই পামু না। হামাক এক্কান ভোট দিবা না। হামাক এক্কান ভোট দিবা। এই যে আমার মেয়ে শিরীন শারমিন চৌধুরীকে দিয়ে গেলাম। নৌকা মার্কায় ভোট দিয়ে তাকে জয়যুক্ত করা মানে আমাকে ভোট দেয়া, জয়কে ভোট দেয়া, সে জয়ের বোন, পুতুলের বোন।’ গতকাল রংপুরের পীরগঞ্জ উপজেলায় পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত এক জনসভায় এসব কথা বলেন তিনি। শেখ হাসিনা বলেন, কেউ পিছিয়ে থাকবে না। আমরা সবাইকে একসঙ্গে নিয়ে এগিয়ে যাব। আজকে উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি, এটা আমরা কার্যকর করব। সামনে আমরা উন্নতসমৃদ্ধ সোনার বাংলা হিসেবে গড়ে তুলব। যে স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন। একটি মানুষও ক্ষুধার্ত থাকবে না, একটি মানুষও ভূমিহীন-গৃহহীন থাকবে না, একটি মানুষও বিনাচিকিৎসায় থাকবে না। প্রত্যেকটি মানুষের মৌলিক চাহিদা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা ও চিকিৎসার ব্যবস্থা আমরা করব।

সরকারপ্রধান বলেন, ১৫ বছর আগে কী অবস্থা ছিল, আজ কী অবস্থা। যে পরিবর্তন হয়েছে, সেটা করাই আমাদের লক্ষ্য। আমরা মানুষের জীবনমান উন্নত করতে কাজ করছি। দেশের মানুষকে শিক্ষিত করতে এবং প্রযুক্তিনির্ভর দক্ষ জনশক্তি গড়তে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধু দেশের মানুষের জন্য জীবন উৎসর্গ করেছেন। তিনি স্বাধীন বাংলার দুঃখী মানুষের উন্নয়নে সারা জীবন কাজ করেছেন বলেও উল্লেখ করেন তিনি। রংপুরের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সরকার কাজ করছে জানিয়ে তিনি বলেন, পীরগঞ্জের সঙ্গে দিনাজপুরসহ বিভিন্ন জেলার সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কাজ করেছি। ওয়াজেদ মিয়া সেতু করে দিয়েছি, তার সুফল জনগণ পাচ্ছে। রেল, সড়কসহ বিভিন্ন ব্রিজ তৈরি করে গতি এনেছি। যুবকরা ব্যাংক ঋণ নিয়ে বিভিন্ন ব্যবসা করতে পারছে। আর এসব হয়েছে নৌকাকে ভোট দেয়ার জন্য। প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়তে আওয়ামী লীগ কাজ করেছে। এখন স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করছে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ৯৬ সালে ক্ষমতায় আসার আগে কারো হাতে মোবাইল ফোন ছিল না। এখন হাতে হাতে মোবাইলফোন। ইন্টারনেট পৌঁছে গেছে গ্রামে-গঞ্জে। ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে আমরা তরুণদের প্রযুক্তি জ্ঞানের ব্যবস্থা করেছি। এতে দেশ এগিয়ে যাচ্ছে।

রংপুর-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডিউককে রংপুর-৫ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাশেক রহমান ও রংপুর-৬ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীকে বিজয়ী করার জন্য সবার কাছে নৌকা মার্কায় ভোট চান এবং তাদের ভোট দিয়ে নির্বাচিত করার আহ্বান জানান প্রধানমন্ত্রী। এর আগে দুপুরে তারাগঞ্জের জনসভা শেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সড়কপথে পীরগঞ্জের ফতেহপুরের উদ্দেশে যাওয়ার পথে তিনি মিঠাপুকুরের জায়গীর হাটে আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে রংপুর-৫ আসনের প্রার্থী রাশেক রহমানের নির্বাচনি সভায় বক্তব্য রাখেন । পরে সেখান থেকে তিনি পীরগঞ্জের ফতেহপুরে তার স্বামী আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পরমাণু বিজ্ঞানী প্রয়াত এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করেন এবং শ্বশুরবাড়ির লোকজনের সঙ্গে কুশল বিনিময় করেন। সেখানেই তিনি দুপুরের খাবার খেয়ে প্রধানমন্ত্রী রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের আওয়ামী লীগের প্রার্থী ড. শিরীন শারমিন চৌধুরীর সমর্থনে পীরগঞ্জ হাইস্কুল মাঠে নির্বাচনি সভায় বক্তব্য দেন।
 

Link copied!