Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

পেকুয়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

জানুয়ারি ৬, ২০২৪, ০৯:০৮ পিএম


পেকুয়ায় বিএনপি-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

কক্সবাজারের পেকুয়ায় নির্বাচন বিরোধী মিছিলের সময় বিএনপি সমর্থক ও পুলিশের মধ্যে সংঘর্ষ ঘটনা ঘটেছে। এসময় পুলিশের গুলিতে পাঁচজন আহত হয়েছে। আহতেরা হলেন, উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুট, যুবদল নেতা জয়নাল, ছাত্রদল নেতা রিফাত, তাহিনুল করিম ও সাকিব।

শনিবার পাঁচটার দিকে উপজেলার সিকদার পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলের দিকে উপজেলা যুবদলের সভাপতি কামরান জাদিদ মুকুটের নেতৃত্বে ৪০-৫০ জনের একটি দল লাঠিসোঁটা নিয়ে নির্বাচন বিরোধী মিছিল করে। এসময় মিছিল থেকে পুলিশের উপর হামলা চালায় তাঁরা। এতে পুলিশের সাথে তাঁদের সংঘর্ষ বাধে। একপর্যায়ে পুলিশ ঘটনা নিয়ন্ত্রণ করতে গুলি ছুড়ে।

স্থানীয়রা গুলিবিদ্ধ আহতদের উদ্ধার করে পেকুয়ার একটি প্রাইভেট ক্লিনিকে ভর্তি করায়। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেন পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক ডা. মুজিবুর রহমান। তিনি বলেন, গুলিবিদ্ধদের মধ্যে জয়নাল ও রিফাতের অবস্থা আশঙ্কাজনক। তাই তাঁদের  চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

পেকুয়া উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শাহনেওয়াজ আজাদ বলেন, আমরা শান্তিপূর্ণভাবে নির্বাচন বিরোধী মিছিল করছিলাম। এসময় পুলিশ অহেতুক আমাদের উপর গুলি চালায়।

এবিষয়ে জানতে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ  ইলিয়াছ এর সাথে যোগাযোগ করা হয়। কল রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

এর আগে দুপুরে উপজেলার বিভিন্ন জায়গায় গাড়ি ভাঙচুর ও রাস্তায় টায়ার জালিয়ে বিক্ষোভ করেছে বিএনপি-জামায়াতের সমর্থকেরা।

এইচআর

 

Link copied!