Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সিলেট-২ আসন

বিশ্বনাথ ও ওসমানীনগরে সাত প্রার্থীর ৪ প্রার্থীর ভোট বর্জন

আমার সংবাদ ডেস্ক

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ৭, ২০২৪, ০৩:৪০ পিএম


বিশ্বনাথ ও ওসমানীনগরে সাত প্রার্থীর ৪ প্রার্থীর ভোট বর্জন

সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনের বিভিন্ন ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম ও কারচুপি হচ্ছে জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চার প্রার্থী। এ আসনে মোট প্রার্থী সাতজন। 

আজ রোববার বেলা দুইটার দিকে ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার এলাকার একটি মিষ্টির দোকানে জরুরি সংবাদ সম্মেলন করে চার প্রার্থী এ ঘোষণা দেন।

নির্বাচন থেকে সরে দাঁড়ানো প্রার্থীরা হলেন গণফোরামের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মোকাব্বির খান (উদীয়মান সূর্য), স্বতন্ত্র প্রার্থী ও বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান (ট্রাক), জাতীয় পার্টির প্রার্থী ও সাবেক সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী এবং তৃণমূল বিএনপির মোহাম্মদ আবদুর রব (সোনালী আঁশ)।

সংবাদ সম্মেলনে চার প্রার্থী বলেন, সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে নৌকার প্রার্থীর পক্ষে জাল ভোট দেওয়া হচ্ছে। অন্য প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়া হচ্ছে। এ কাজে সহযোগিতা করছে প্রিসাইডিং কর্মকর্তা ও পুলিশ সদস্যরা। কিন্তু সহকারী রিটার্নিং কর্মকর্তাদের অভিযোগ করেও ফল পাওয়া হয়নি। এটা পুরোপুরি প্রহসনের নির্বাচন। তাই এ নির্বাচন বন্ধ করে দ্রুত আরেকটি নির্বাচন এ আসনে করা হোক।

সিলেট-২ আসনের অন্য প্রার্থীরা হলেন আওয়ামী লীগের শফিকুর রহমান চৌধুরী (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টির মনোয়ার হোসাইন (আম) ও বাংলাদেশ কংগ্রেসের জহির (ডাব)।

চার প্রার্থীর অভিযোগের বিষয়ে সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসান প্রথম আলোকে বলেন, এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ আসেনি। তবে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে। কোথাও কোনো অনিয়মের অভিযোগ পাননি।

এদিকে অনিয়ম ও কারচুপির অভিযোগ তুলে সিলেট–৪ (কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট এবং জৈন্তাপুর) আসনের তৃণমূল বিএনপির প্রার্থী আবুল হোসেনও নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। 

আরএস

Link copied!