Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২৪, ০৪:৫৬ পিএম


চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জে একটি হত্যা মামলায় স্বামী-স্ত্রীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ-১ এর বিচারক মো. রবিউল ইসলাম এ দণ্ড প্রদান করেন। দণ্ডপ্রাপ্ত স্বামী-স্ত্রী হলেন-চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের পলশা-মিশন বাজারের ইসরাইলের ছেলে মো. খাইরুল ইসলাম (৪৯) ও তার স্ত্রী লালবানু ওরফে লাইলী (৩৯)। বিচারকের রায় ঘোষণার সময় আসামি খাইরুল আদালতে উপস্থিত থাকলেও তার স্ত্রী লাইলী পলাতক ছিলেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম জানান, পূর্বশত্রুতার জের ধরে ২০১৪ সালের ২০ মার্চ দুপুরে পলশা-মিশন বাজারে নাচোল উপজেলার উষির-বেলডাঙ্গা গ্রামের আমির আলী মাস্টারের ছেলে জসিম উদ্দিনকে জোরপূর্বক বাস থেকে নামিয়ে স্থানীয় একটি হোটেলের পিছনে বেঁধে রেখে বেধড়ক পিটিয়ে গুরুতর আহত করে আসামিরা।

পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার দিনই তার বাবা আমির আলী মাস্টার বাদী হয়ে ৯ জনকে আসামী করে সদর মডেল থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন অতিরিক্ত পুলিশ সুপার ওয়ারেছ আলী মিয়া ২০১৭ সালের ২৩ অক্টোবর তিনজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার দীর্ঘ শুনানী ও সাক্ষ্য গ্রহণ শেষে আদালত খাইরুল ও তার স্ত্রী লাইলীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড প্রদান করেন। এ মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় শফিকুল ইসলাম নামে অপর আসামিকে বেকসুর খালাস দিয়েছেন  আদালত।

এইচআর

Link copied!