Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ভৈরবে ভারতীয় চিনিসহ দুই পাচারকারি আটক, ট্রাক জব্দ

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১, ২০২৪, ০৮:৩৪ পিএম


ভৈরবে ভারতীয় চিনিসহ দুই পাচারকারি আটক, ট্রাক জব্দ

কিশোরগঞ্জের ভৈরব থেকে শুল্কফাঁকি দেওয়া ১০ হাজার কেজি ভারতীয় চিনি পাচারকালে রাজু শেখ(৩৮) ও আল আমিন(২৫) নামে দুইজনকে আটক করেছে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের সদস্যরা। বুধবার রাত ১১টায় ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরবের সৈয়দ নজরুল ইসলাম সেতুর সংলগ্ন (নাটাল মোড়) এলাকা থেকে চিনিসহ তাদের আটক করা হয়।

আটককৃত রাজু শেখ যশোর জেলার কোতোয়ালী থানার মাঠপাড়া, চাচড়া এলাকার মো. মোবারক শেখের ছেলে আর, আল-আমিন (২৫),যশোর জেলার কোতোয়ালী থানার  আছালত মন্ডল ছেলে।এ সময় তাদের কাছ থেকে একটি কাভার্ড ভ্যানও জব্দ করা হয়।

এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, ভৈরব ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গেল ৩১ জানুয়ারী রাত আনুমানিক সাড়ে ১১টায় ঘটিকায় নাটালের মোড় এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের ঢাকাগামী লেনের পাকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

এ সময় আটককৃত আসামিদের দখলে থাকা ১ টি কাভার্ড ভ্যান তল্লাশী করে শুল্কফাঁকি দেওয়া ১০ হাজার কেজি ভারতীয় চিনি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১৩ লক্ষ টাকা  এছাড়া আটককৃত আসামিদের নিকট হতে ২ টি মোবাইল ও নগদ ১৬ হাজার টাকা উদ্ধার করে জব্দ করা হয়।

র‍্যাব আরও জানায়,আসামিরা চোরাকারবারী ব্যাবসা পরিচালনা করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতো। তারা দীর্ঘদিন যাবৎ সিলেট জেলার সীমান্তবর্তী এলাকা হতে চোরা কারবারের মাধ্যমে ভারতীয় পণ্য শুল্ক ফাঁকি দিয়ে নিয়ে এসে দেশের অভ্যন্তরে বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রি করে আসছিল বলে জানান।

এ বিষয়ে ভৈরব থানায় মামলা দায়ের করে আজ দুপুরে আসামিকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এইচআর

Link copied!