Amar Sangbad
ঢাকা সোমবার, ০৪ মার্চ, ২০২৪,

সীমান্ত পরিদর্শন শেষে যা বললেন বিভাগীয় কমিশনার

এইচ.কে রফিক উদ্দিন, উখিয়া (কক্সবাজার)

এইচ.কে রফিক উদ্দিন, উখিয়া (কক্সবাজার)

ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৩:৩৩ পিএম


সীমান্ত পরিদর্শন শেষে যা বললেন বিভাগীয় কমিশনার
ছবি: আমার সংবাদ

মিয়ানমারে চলমান সংঘাতের জেরে আতঙ্কিত হয়ে পড়েছে সীমান্ত এলাকার মানুষ। এমন অবস্থায় সীমান্তের সার্বিক অবস্থা দেখতে সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উখিয়ার পালংখালী আঞ্জুমানপাড়া ও নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ তোফায়েল ইসলাম।

পরিদর্শনকালে সীমান্তের পরিস্থিতি তুলে ধরে তিনি সাংবাদিক বলেন, সীমান্ত এলাকায় ঐসব ঝুঁকিপূর্ণ জায়গা এড়িয়ে চলার জন্য স্থানীয়দের আহবান করা হয়েছে। আশা করছি হয়তো বর্তমানে যে অবস্থাটা চলছে কিছুদিনের মধ্যে এটা শেষ হয়ে যাবে।

বিভাগীয় কমিশনার বলেন, বাংলাদেশে পাশ্ববর্তী দেশ থেকে যারা আসছে তাদেরকে দ্রুত সময়ের মধ্যে ফেরত পাঠানোর জন্য কূটনৈতিক পর্যায়ে আলোচনা হচ্ছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, আসন্ন এসএসসি পরীক্ষা ঘুমধুম উচ্চ বিদ্যালয় থেকে সরিয়ে পার্শ্ববর্তী ১ ও ২নং উত্তর ঘুমধুম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। এবং কোনো ধরণের সমস্যা ছাড়াই যথাসময়ে যথা নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এরপর বিভাগীয় কমিশনার দুপুর দেড়টার দিকে ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেন। এসময় সঙ্গে ছিলেন চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি নুরে আলম মিনা, কক্সবাজার জেলা প্রশাসক মুহাম্মদ শাহীন ইমরান, জেলা পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া সার্কেল) মো. রাসেল, উখিয়া উপজেলা নির্বাহী অফিসার তানভীর হোসেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সালেহ আহমদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম হোসেনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এআরএস

Link copied!