Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

হোসেনপুরে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোতে চলাচল

সঞ্জিত চন্দ্র শীল, হোসেনপুর (কিশোরগঞ্জ)

সঞ্জিত চন্দ্র শীল, হোসেনপুর (কিশোরগঞ্জ)

ফেব্রুয়ারি ১৬, ২০২৪, ০২:৪১ পিএম


হোসেনপুরে ঝুঁকিপূর্ণ বাঁশের সাঁকোতে চলাচল

কিশোরগঞ্জের হোসেনপুরে গ্রামীণ জনপদের নরসুন্দা খালের ওপর সেতু না থাকায় দীর্ঘদিন ধরে নড়বড়ে একটি বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকিপূর্ণভাবে চলাচল করছেন আশপাশের কয়েক গ্রামের মানুষ। এতে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

ভোগান্তি বাড়ছে রোগী, বৃদ্ধ ও শিশুদের। তাই ভুক্তভোগীরা জরুরি ভিত্তিতে ওই খালের ওপর একটি সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেছেন।

সরেজমিনে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, হোসেনপুর উপজেলার সীমান্তবর্তী গোবিন্দপুর ইউনিয়নের উত্তর গোবিন্দপুর-কান্দিপাড়া আদর্শ গ্রামের মধ্যে দিয়ে প্রবাহিত নরসুন্দা খালের ওপর কোনো সেতু না থাকায় দীর্ঘদিন ধরে শত শত নারী-পুরুষ, শিক্ষক ও শিক্ষার্থী নড়বড়ে ওই বাঁশের সাঁকো দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছেন। তারা কর্তৃপক্ষের কাছে বহুবার আবেদন নিবেদন করেও কোনো প্রতিকার পায়নি। তাই প্রতিদিন চরম ভোগান্তি মাথায় নিয়েই চলাচল করছেন স্থানীয় অধিবাসীরা।

হোসেনপুর সরকারি কলেজের সাবেক উপাধ্যক্ষ ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. লুৎফর রহমান মানিকসহ অনেকেই জানান, এ অঞ্চলের মানুষের প্রধান দুঃখ হচ্ছে ওই বাঁশের সাঁকো। কেন না তারা দৈনন্দিন কাজে উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ কিংবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানে যেতে হলে ওই নড়বড়ে বাঁশের সাঁকোটি পার হয়ে যেতে হয়।

সাবেক ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম হিমেলসহ স্থানীয় লোকজন আক্ষেপ করে বলেন, প্রায়ই ওই নড়বড়ে সাঁকোতে পা পিছলে খালের পানিতে পড়ে গিয়ে অনেকেই আহত হলেও এ যেন দেখার কেউ নেই। তাই ভুক্তভোগীদের সঙ্গে একমত পোষণ করে তারাও ওই খালের ওপর জরুরি ভিত্তিতে একটি সেতু নির্মাণের দাবি জানিয়েছেন।

উপজেলার গোবিন্দপুর ইউপির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. সাইদুর রহমান জানান, তিনি চেয়ারম্যান নির্বাচিত হয়েই এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজের চাহিদা নিরূপণ করে নরসুন্দা খালের ওপর ওই সেতু নির্মাণের প্রস্তাব পাঠানোর পাশাপাশি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে তা দ্রুত বাস্তবায়নেও সচেষ্ট রয়েছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিদ্র মন্ডল ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইসতিয়াক হোসাইন উজ্জ্বল জানান, জনপ্রতিনিধিসহ বিভিন্ন মাধ্যমে ওই বাঁশের সাঁকোর স্থানে একটি সেতু নির্মাণের প্রয়োজনীয়তার কথা জেনেছেন। তাই আগামী উন্নয়ন প্রকল্পে ওই খালের ওপর সেতু নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হবে এবং দ্রুত সময়ের মধ্যেই যাতে সেখানে সেতুটি নির্মাণ করা যায় তার জন্যও কার্যকরী উদ্যোগ গ্রহণ করা হবে।

এ ব্যাপারে উপজেলা ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আশরাফ হোসেন কবির বলেন- এলাকায় জনগণের সুবিধার্থে এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি আপার সাথে কথা হয়েছে। কাজটি দ্রুত বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি।

ইএইচ

Link copied!