Amar Sangbad
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪,

ট্রেইনি কনস্টেবল নিয়োগ

দালালের শরণাপন্ন না হতে বললেন চুয়াডাঙ্গার এসপি

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ২৩, ২০২৪, ০১:৪৭ এএম


দালালের শরণাপন্ন না হতে বললেন চুয়াডাঙ্গার এসপি

বর্তমান সরকারের স্মার্ট বাংলাদেশ-২০৪১ রূপকল্প বাস্তবায়নের প্রত্যয়ে ‘স্মার্ট পুলিশ’ গঠনের অভিপ্রায়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। তারই ধারাবাহিকতায় ফোর্সের সংখ্যা বৃদ্ধির লক্ষ্যে নতুন নতুন সদস্য নেয়া হচ্ছে প্রায় প্রতিবছরই। চলতি বছরও ‘সেবার ব্রতে চাকরি’ প্রত্যয়ে স্মার্ট পুলিশ গড়ার লক্ষ্যে নতুন নিয়মে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ চলছে। স্বচ্ছতার সঙ্গে চলমান এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্নে কাজ করে যাচ্ছে চুয়াডাঙ্গা জেলা পুলিশ। 

চুয়াডাঙ্গা জেলা নিয়োগ বোর্ডের সভাপতি হলেন পুলিশ সুপার (এসপি) আর এম ফয়জুর রহমান। তার শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষ নিয়োগ কার্যক্রম পরিচালনার মধ্য দিয়ে গত ২০ ফেব্রুয়ারি নিয়োগ কার্যক্রমের প্রথম দিন শারীরিক মাপ ও কাগজপত্রের প্রাথমিক যাচাই-বাছাই কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার টিআরসি পদে নিয়োগ,   ২০২৪-এর মাঠ পর্যায়ের দ্বিতীয় দিনের কার্যক্রমও সফলভাবে সম্পন্ন হয়। গতকাল ফিজিক্যাল এনডুরেন্স টেস্টের (পিইটি) ২০০ মিটার দৌড়, পুশ-আপ, লংজাম্প, হাইজাম্প সম্পন্ন হয়েছে। নিয়োগ বোর্ডের সভাপতি এসপি আর এম ফয়জুর রহমানের প্রত্যক্ষ তত্ত্বাবধানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেহেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) কামরুল আহসান, মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) দেবাশীষ কর্মকার, পুলিশ হেডকোয়ার্টার্সের প্রতিনিধি ১-এপিবিএন ঢাকার পুলিশ সুপার তরিকুল ইসলাম, মাশকুর রহমান প্রমুখ। 

পুলিশ হেডকোয়ার্টার্স ও জেলা পুলিশের ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের উপস্থিতিতেই চাকরি প্রত্যাশীদের পিইটি পরীক্ষা সম্পন্ন হয়। এতে যারা উত্তীর্ণ হয়েছেন, তারা আজ শুক্রবার পুলিশ লাইন্সে ১৬০০ মিটার দৌড়, ড্র্যাগিং ও রোপ ক্লাইম্বিং পরীক্ষায় অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

পুলিশ সুপার আর এম ফয়জুর রহমান চাকরিপ্রার্থীদের উদ্দেশে বলেন, শতভাগ স্বচ্ছতার মাধ্যমেই পুলিশ হেডকোয়ার্টার্সের সার্বিক নির্দেশনা মোতাবেক প্রার্থীদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রদান করা হবে। এক্ষেত্রে কেউ কোনো দালালের শরণাপন্ন হবেন না বলেও চাকরিপ্রার্থীদের সতর্ক করেন তিনি।

আরএস
 

Link copied!