Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

জয়পুরহাট জেনারেল হাসপাতালে আগুন

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাট প্রতিনিধি

মার্চ ৯, ২০২৪, ০৮:০১ পিএম


জয়পুরহাট জেনারেল হাসপাতালে আগুন

জয়পুরহাটে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

শুক্রবার দিবাগত রাত ১টা ১০মিনিটের দিকে হাসপাতালের দ্বিতীয় তলা এই ঘটনা ঘটে। এতে রোগীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ফায়ার সার্ভিস ও হাসপাতাল সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে হাসপাতালের দ্বিতীয় তলার তত্ত্বাবধায়কের কক্ষে এসি থেকে আগুনের সূত্রপাত ঘটে। এ সময় আগুন ধোঁয়ার সৃষ্টি হয়। এতে হাসপাতালের দ্বিতীয় তলায় ভর্তি রোগীরা আতঙ্কে হাসপাতাল থেকে দ্রুত বাহিরে আসেন। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর ঘটেনি।  

খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করে এবং পার্শ্ববর্তী ক্ষেতলাল উপজেলা থেকেও ফায়ার সার্ভিসের সদস্যরা এসে ৩৫ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সর্দার রাশেদ মোবারক জুয়েল বলেন, হঠাৎ রাত ১টার পর হাসপাতালের দ্বিতীয় তলায় আগুন লাগলে ধোঁয়া হয়। এসময় রোগী ও স্বজনরা আতঙ্কে হাসপাতালের ওয়ার্ড ছেড়ে বাইরে যান। কিছু সময় পর আগুন নিভিয়ে ফেলা হয়। এতে কোন ক্ষয়ক্ষতি বা কেউ আহত হননি।

জয়পুরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক শরীফুল ইসলাম বলেন, ‘রাত ১ টা ১৪ মিনিটে আমরা হাসপাতালে আগুন লাগার খবর পাই। আমরা দ্রুত ঘটনাস্থলে এসে দেখি দ্বিতীয় তলায় শুধু তত্ত্বাবধায়কের কক্ষে আগুন ছিল। আমরা দুটি ইউনিট কাজ করেছি। এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এসি থেকেই আগুনের সূত্রপাত হয়েছে।’

আগুনের খবর পেয়ে হাসপাতাল পরিদর্শন করেন জয়পুরহাটের পুলিশ সুপার মোহাম্মদ নূরে আলম। তিনি বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিস ও বিদ্যুৎ অফিসকে জানানো হয়েছে। পাশাপাশি ডিবি ও থানার পুলিশ ঘটনাস্থলে আসে। সবাই একসঙ্গে কাজ করার কারণে অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে এসেছে। মূলত হাসপাতালের তত্ত্বাবধায়কের কক্ষের ভিতরে বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়।’

ইএইচ

Link copied!