Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেলের গুদামে আগুন

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

মার্চ ১০, ২০২৪, ০৬:৫৪ পিএম


চট্টগ্রামে বঙ্গবন্ধু টানেলের গুদামে আগুন

চট্টগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে টানেলের বাইরে ঘটা এই আগুন দেড় ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণ করেছে ফায়ার সার্ভিস। আগুন লাগার পর সেখানে যোগ দেয় নৌবাহিনী ফায়ারের দুটি ইউনিট।

রোববার (১০ মার্চ) দুপুর আড়াইটার দিকে টানেলের আনোয়ারা প্রান্তের কনস্ট্রাকশনের পরিত্যক্ত গুদামে এই আগুনের ঘটনা ঘটে।

টানেলের টোল প্লাজার কর্মকর্তা জিয়াবুল আহমেদ জানান, টানেলের কনস্ট্রাকশনের পরিত্যক্ত ওয়্যারহাউস থেকে আগুনের সূত্রপাত হয়েছে।

তিনি বলেন, ‘মূল টানেলের বাইরে কনস্ট্রাকশনের পরিত্যক্ত যে ওয়্যারহাউসটি ছিল, সেটি আগুনে পুড়ে গেছে। কীভাবে আগুন লেগেছে, তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। সেখানে টানেলের কাজ করার পর কিছু কাঠ ও পরিত্যক্ত সরঞ্জাম ছিল। এছাড়া তেমন কোনও ক্ষয়ক্ষতি হয়নি।’

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মো. আবদুর রাজ্জাক জানান, টানেলের ওয়্যারহাউসে আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের আগ্রাবাদ, ইপিজেড ও কর্ণফুলী মডার্ন স্টেশনের ছয়টি ইউনিট দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ওয়্যারহাউসে থাকা বেশ কিছু জিনিসপত্র পুড়ে গেছে। কীভাবে আগুন লেগেছে, কী পরিমাণ ক্ষয়ক্ষতি হলো, তা তদন্তের পর জানা যাবে বলে তিনি জানান।

জানতে চাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের উপপ্রকল্প পরিচালক মো. আবুল কালাম আজাদ জানান, যেসব জিনিসপত্রে আগুন ধরে সেগুলো পরিত্যক্ত ও মেয়াদোত্তীর্ণ। আর আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিস দ্রুত আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। বড় ধরণের কোন ক্ষতি হয়নি। এসময় টানেলে যান চলাচল স্বাভাবিক ছিল।

আরএস

Link copied!