Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

গুরুত্বপূর্ণ পীরগাছা স্টেশনে ‘বুড়িমারী এক্সপ্রেস’কে বিরতি দেওয়ার দাবি

মো. হামিদুর রহমান

মো. হামিদুর রহমান

মার্চ ১২, ২০২৪, ১১:৪৬ এএম


গুরুত্বপূর্ণ পীরগাছা স্টেশনে ‘বুড়িমারী এক্সপ্রেস’কে বিরতি দেওয়ার দাবি

রংপুরের পীরগাছা উপজেলায় বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবিতে মানববন্ধন করেছে উপজেলাবাসী। এ সময় দাবি আদায় না হলে ট্রেনের নিচে ঝাঁপিয়ে পড়ে আত্মাহুতির হুঁশিয়ারি দিয়েছেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকারসহ বেশ কয়েকজন বীর মুক্তিযোদ্ধা।

সোমবার পীরগাছা রেলস্টেশন চত্বরে উপজেলা নাগরিক পরিষদের ব্যানারে আয়োজিত মানববন্ধন করা হয়।

আয়োজিত মানববন্ধনে যোগ দিতে দুপুর ১২টা থেকে দলে দলে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ আসতে থাকে। দুপুর ২টায় স্টেশন এলাকা মানুষে ভরে যায়। ঘণ্টাব্যাপী মানববন্ধনে বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক সংগঠনের নেতারা, বিভিন্ন স্কুলের শিক্ষক, শিক্ষার্থী, ব্যবসায়ী, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তি অংশ নেন।

যাত্রা বিরতির দাবি তুলে বক্তারা বলেন, দেশের উত্তরাঞ্চলের ভারত সীমান্তবর্তী লালমনিরহাটের যোগাযোগ ব্যবস্থা ও অর্থনৈতিক উন্নয়নে ‘বুড়িমারী এক্সপ্রেস’ ট্রেনটি বিশেষ ভূমিকা রাখবে। বুড়িমারী স্থলবন্দর আন্তর্জাতিক স্থলবন্দর হওয়ায় এ রুট দিয়ে প্রতিদিন বাংলাদেশ থেকে ভারত, নেপাল ও ভুটানে কয়েক হাজার যাত্রী চলাচল করেন। এ জন্য ট্রেনটির কল্যাণে স্থলবন্দরটির সঙ্গে যোগাযোগ ব্যবস্থার উন্নতি হবে। স্থলবন্দরটিতে বিদেশগামী যাত্রী ও আন্তর্জাতিক ব্যবসায়ীদের ভিড় বাড়বে।

উপজেলা নাগরিক পরিষদের সভাপতি আমিনুল ইসলাম রাঙা বলেন, ‘রংপুর এক্সপ্রেস এবং লালমনিরহাট এক্সপ্রেস পীরগাছা স্টেশনে থামে। পীরগাছা স্টেশনে এ সব ট্রেনের নামমাত্র সিট বরাদ্দ দেওয়া আছে। আমাদের বিভিন্ন শ্রেণিপেশার মানুষের দাবি এই স্টেশনে বুড়িমারী আন্তঃনগর ট্রেন যাত্রাবিরতি দিতেই হবে, না হলে আমরা আন্দোলনে যাব।’

এতে বক্তব্য দেন, তিস্তা বাঁচাও, নদী বাচাঁও সংগ্রাম পরিষদের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানী, উপজেলা নাগরিক পরিষদের সভাপতি আমিনুল ইসলাম রাঙা, উপজেলা চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, সাবেক চেয়ারম্যান আফছার আলী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকার প্রমুখ।

এ সময় বক্তারা অবিলম্বে পীরগাছায় বুড়িমারী এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতির দাবি জানান এবং প্রথম দিন থেকে ট্রেনটির যাত্রাবিরতি না দিলে লাগাতার আন্দোলন ও গণজমায়েত করার ঘোষণাও দেন তারা। পরে মিছিলসহ উপজেলা নির্বাহী কর্মকতা নাজমুল হক সুমনের কাছে দাবি সম্মিলিত স্মারকলিপি দেন।

এইচআর

Link copied!