Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

মাগুরায় মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রি করায় লাখ টাকা জরিমানা

মাগুরা প্রতিনিধি

মাগুরা প্রতিনিধি

মার্চ ১৬, ২০২৪, ০৩:৫০ পিএম


মাগুরায় মেয়াদোত্তীর্ণ খেজুর বিক্রি করায় লাখ টাকা জরিমানা

খেজুরের গোডাউনে অভিযান চালিয়েছে মাগুরা কৃষি বিপণন অধিদপ্তর। শনিবার দুপুরে শহরের ঢাকা রোডস্থ মটর শ্রমিক ইউনিয়ন অফিসের সামনে খেজুরের একটি গুদামে অভিযান পরিচালনা করেন কৃষি বিপণন অধিদপ্তর মাগুরা। তাদের উপস্থিতি টের পেয়ে গুদামের মালিক সাটারে তালা দিয়ে পালানোর চেষ্টা করে ব্যর্থ হন।

মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসারের উপস্থিতিতে গুদামে ঢোকার পর দেখা যায়, সেখানে রাখা সব খেজুরই মেয়াদোত্তীর্ণ ২০২১ সালের। কিছু কিছু খেজুরের প্যাকেট খোলার পর বের হচ্ছে পোকা আর ময়লা। এসব খেজুর বাস্তা থেকে বের করে নতুন করে খোলা বাজারে বিভিন্ন ফলের দোকানে প্যাকেটজাত করা হয়েছে।

রমজান উপলক্ষে গৌরব ফল ভাণ্ডারের মালিক ২০০ বস্তা খেজুর ক্রয় করে আনেন মাগুরায় এবং ৮০ বস্তা খেজুর বিক্রি করেছেন জেলা শহরের খোলা বাজারে। অভিযান চালিয়ে গৌরব ফল ভাণ্ডার এন্ড জেনারেল স্টোরের গোডাউন থেকে আনুমানিক ১২০ বস্তা মেয়াদোত্তীর্ণ খেজুর জব্দ এবং ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান ও মো. আতিকুর রহমান কৃষি বিপণন কর্মকর্তা কৃষি বিপণন অধিদপ্তর মাগুরা।

সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানুর রহমান বলেন, এক-দুই বছর আগে মেয়াদ শেষ হয়েছে এমন খেজুর পাওয়া গেছে গুদামটিতে। মেয়াদোত্তীর্ণ ৮০ বাস্তা খেজুর নতুন করে প্যাকেটজাত করে দোকানে বিক্রি করা হয়েছে। নতুন করে মেয়াদোত্তীর্ণের তারিখ দেওয়া হয়েছে ২০২৫ সাল।

ইএইচ

Link copied!