Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে সুইডেনের ক্রাউন প্রিন্সেস

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

মার্চ ২০, ২০২৪, ০৪:০৫ পিএম


রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে সুইডেনের ক্রাউন প্রিন্সেস

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পরিদর্শনে এসেছেন জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত ও সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া। মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গা নর-নারীদের সাথে কথা বলবেন সুইডেনের রাজকন্যা এমনটাই জানিয়েছেন রোহিঙ্গা নেতারা।

বুধবার (২০ মার্চ) দুপুর ১টার দিকে নোয়াখালীর ভাসানচর থেকে সরাসরি সেনাবাহিনীর হেলিকপ্টারে করে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছান তিনি।

এ সময় তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কক্সবাজার জেলা প্রশাসক মোহাম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মাহফুজুর রহমান, শরণার্থী ও প্রত্যাবাসন কমিশনার মিজানুর রহমান, উখিয়া সার্কেল মোহাম্মদ রাসেল মিয়া, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তানভীর হোসেনসহ ঢাকাস্থ সুইডেনের দূতাবাসের কর্মকর্তারা।

জানা গেছে, রোহিঙ্গা ক্যাম্পে তিনি বিভিন্ন প্রকল্প পরিদর্শন করবেন। ক্যাম্প পরিদর্শন শেষে বিকেলে কক্সবাজারের খুরুশকুলের জলবায়ু উদ্বাস্তুদের জন্য নির্মিত বিশ্বের বৃহত্তম আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করবেন। এরপর আকাশপথে ঢাকায় ফেরার কথা রয়েছে ভিক্টোরিয়ার।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ পাঁচ দিনের সফরে বাংলাদেশে আসেন সুইডেনের ক্রাউন প্রিন্সেস ভিক্টোরিয়া। ঢাকায় সুইডেন দূতাবাস ও ইউএনডিপির তথ্য বলছে, ২০২৩ সালে ইউএনডিপির শুভেচ্ছাদূত হিসেবে নিয়োগ পাওয়ার পর প্রিন্সেস ভিক্টোরিয়ার এটি প্রথম বাংলাদেশ সফর। এর আগে ২০০৫ সালে বাংলাদেশ সফরে এসেছিলেন তিনি।

এইচআর

Link copied!