Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

দুই টাকায় ইফতার

‘বাহে আজ ভালো-মন্দ খাবার পামো’

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

মার্চ ২৩, ২০২৪, ১১:২৭ এএম


‘বাহে আজ ভালো-মন্দ খাবার পামো’
ছবি: আমার সংবাদ

‘আমরা চরের মানুষ, বাহে দুই টাকায় ইফতার পায়া ভালোই হলো, আজ একনা ভালো-মন্দ খায়া ইফতার করমো।’ কথাগুলো বলেছিলেন ৭০ বছরের বৃদ্ধা বছিরণ, করিমন ও জমিন বেগম।

১১ রমজান কুড়িগ্রামের ফুলবাড়ীতে চরাঞ্চলের নিম্ন আয়ের মানুষের মাঝে নাম মাত্র দুই টাকায় ইফতার বিক্রি করে ‘ফাইট আনটিল লাইট’ (ফুল) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সেখান থেকে দুই টাকা দিয়ে ইফতার কিনে নেন তাঁরা।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে পর্যায়ক্রমে এ দুই টাকার ইফতার বিক্রির কার্যক্রম চালানো হবে বলে জানান সংগঠনটি। উদ্বোধনী দিনে ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের প্রায় দেড় শতাধিক নিম্নআয়ের মানুষের মধ্যে ইফতারের প্যাকেট বিক্রি করা হয়।

চরাঞ্চলের মানুষের জন্য এমন উদ্যোগ নেওয়ায় সংগঠনটিকে ধন্যবাদ জানান দুই টাকায় ইফতার কেনা শতাধিক মানুষ।

ওই এলাকার ইউপি সদস্য শাহ আলম জানান, আমাদের অঞ্চলের অসহায় গরীব মানুষের মাঝে আজকে ফুল নামে সংস্থা মাত্র দুই টাকায় ইফতার ইফতার বিক্রি করল। আমার ওয়ার্ডের মানুষের জন্য উপকার হয়েছে, সেজন্য ধন্যবাদ জানাচ্ছি ফুল সংগঠনের পরিচালক আব্দুল কাদের ভাইকে।

সংগঠনটির নির্বাহী পরিচালক আব্দুল কাদের জানান, ‘দীর্ঘদিন থেকে ফাইট আনটিল লাইট (ফুল) সংগঠন গরীব মানুষের জন্য বিভিন্ন সেবামূলক কাজ করে আসছে। আমরা ত্রাণ প্রথা থেকে মানুষকে বেড়িয়ে এনে সম্মানের সঙ্গে বাঁচবার জন্য দুই টাকায় ইফতার বিক্রি করলাম। আমাদের এই কার্যক্রম অব্যাহত রোজার  মাসে অব্যাহত থাকবে।

এআরএস

Link copied!