Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

গোসাইরহাটে জাটকা জব্দ করে এতিমখানায় বিতরণ

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

মার্চ ২৩, ২০২৪, ০২:২৬ পিএম


গোসাইরহাটে জাটকা জব্দ করে এতিমখানায় বিতরণ

শরীয়তপুরের গোসাইরহাটে ৪০০ কেজি জাটকা ইলিশ জব্দের পাশাপাশি ৬ জনকে আটক করেছে নৌপুলিশ। পরে জব্দ করা মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

শনিবার (২৩ মার্চ) সকালে শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার কুচাইপট্টি ইউনিয়নের সাতপাড়া গ্রামের মেঘনা নদীর শাখা থেকে জাটকা মাছসহ ৬ জনকে আটক করেছে নরসিংহপুর নৌপুলিশ ফাঁড়ির একটি টিম।

স্থানীয় ও  নৌপুলিশ সূত্রে জানা যায়, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বরিশাল জেলার হিজলা উপজেলার অরাকুল এলাকা থেকে দুইটি নৌকায় জাটকা নিয়ে বিক্রির উদ্দেশ্যে শরীয়তপুরের গোসাইরহাট এলাকায় যাচ্ছিলো এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী।

এমন সংবাদের ভিত্তিতে শনিবার সকালে সখিপুরের নরসিংহপুর নৌপুলিশের একটি টিম কুচাইপট্টি ইউনিয়নের সাতপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে ৪০০ কেজি জাটকা ইলিশ মাছ জব্দ করার পাশাপাশি  ৬ জনকে আটক করা হয়েছে। এদের মধ্যে ২ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে নৌ পুলিশ। জব্দকৃত জাটকা ইলিশ মাছগুলো বিভিন্ন এতিমখানা ও লিল্লাহ বোডিংয়ে বিতরণ করে দেওয়া হয়েছে।

জাটকা ইলিশ মাছ পরিবহণ করতে গিয়ে আটককৃতরা হলেন, বরিশাল জেলার হিজলা থানার আব্দুর রশিদ মাঝির ছেলে শরীফ মাঝি, আবুল হোসেন মাঝির ছেলে শাহিন মাঝি, মুকবুল আহমেদ সরদারের ছেলে আনিছ সর্দার ও ভোলা জেলার রাজাপুর ইউনিয়নের চরমনসা গ্রামের আবু তাহের ডাক্তারের ছেলে মো. সাগর। বাকি দুইজন অপ্রাপ্ত বয়স্ক।

এ বিষয়ে নরসিংহপুর নৌপুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মো. নাজমুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে দুটি নৌকা থেকে চারশো কেজি জাটকা জব্দ করা হয়েছে।  মাছ পরিবহনের সাথে জড়িত ৬ জনকে আটক করা হয়েছে। পরে মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে। ইলিশের উৎপাদন বাড়াতে আমাদের এ অভিযান অব্যাহত রাখা হবে।


এইচআর

Link copied!