Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

নবগঙ্গা ডিগ্রি কলেজ সভাপতির বিরুদ্ধে অনাস্থা, অপসারণের দাবি

বুলবুল খাঁন, নড়াইল

বুলবুল খাঁন, নড়াইল

মার্চ ৩০, ২০২৪, ০৪:৪৪ পিএম


নবগঙ্গা ডিগ্রি কলেজ সভাপতির বিরুদ্ধে অনাস্থা, অপসারণের দাবি
ছবি: আমার সংবাদ

নড়াইলের লোহাগড়া উপজলার নবগঙ্গা ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি মো. রাশিদুল বাসার ডলারের বিরুদ্ধে অনাস্হাসহ অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন কলেজ পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ।

শনিবার (৩০ মার্চ) বেলা ১১টায় লক্ষ্মীপাশা চৌরাস্তাস্হ মধুমতী কনভেনশন সেন্টারে  অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জিবি অভিভাবক সদস্য আকরাম হাসান। এ সময় উপস্থিত ছিলেন সদস্য আশিকুর রহমান, আল মামুন, ওবায়দুর রহমান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

লিখিত অভিযোগে জানা গেছে, উপজেলার নবগঙ্গা ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি রাশিদুল বাসার ডলার কলেজের বিগত গভর্নিং বডি ও বর্তমান গভর্নিং বডির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি কলেজের নিয়ম নীতির তোয়াক্কা না করে জুনিয়র শিক্ষককে  ভারপ্রাপ্ত অধ্যক্ষ‍‍`র দায়িত্ব দিয়ে কর্মচারি নিয়াগ বাণিজ্যসহ কলেজের লাখ লাখ টাকা  আত্মসাৎ করেছেন। বর্তমান সভাপতি ক্ষমতার দাপটে শিক্ষক-কর্মচরীদের সঙ্গে অসদাচরণ, কমিটির বিভিন্ন ক্যাটাগরির সদস্যদের কটূক্তি করাসহ অসম্মান করেন।

দুর্নীতিবাজ, দুব্যবহাকারী ও কলেজের স্বার্থের পরিপন্থি সভাপতির বিরুদ্ধে  অনাস্থা জ্ঞাপন করে অভিভাবক সদস্যবৃন্দ, শিক্ষক প্রতিনিধিবৃন্দ ও বিভিন্ন ক্যাটাগরির সদস্যরা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের সচিবসহ বিভিন্ন দপ্তরে লিখিতভাবে জানিয়েছেন। সংবাদ সম্মেলনে সভাপতির অপসারণও দাবি করা হয়।

এ ব্যাপার নবগঙ্গা ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি রাশিদুল বাসার ডলার জানান, আমার বিরুদ্ধে কাল্পনিক ও মিথ্যা অভিযোগ করা হয়েছে।

এআরএস

Link copied!