community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

রংপুরের মিঠাপুকুর

সমিতির সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি

মার্চ ৩১, ২০২৪, ০২:৪৫ পিএম


সমিতির সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতের অভিযোগ

রংপুরের মিঠাপুকুরে একটি সমিতির সভাপতি ও সম্পাদকের বিরুদ্ধে কোটি টাকা আত্মসাতসহ নানা অনিয়মের অভিযোগ উঠেছে।

অভিযুক্তরা হলেন- ইমাদপুর পদ্মপুকুর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের সভাপতি শহিদুল ইসলাম ও সম্পাদক রফিক মিয়া।

এ ব্যাপারে ভুক্তভোগী সদস্যরা প্রতিকার চেয়ে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা নির্বাহী অফিসার ও সমবায় অফিসার বরাবর অভিযোগ করেছেন।

ভুক্তভোগীদের অভিযোগসূত্রে সরেজমিনে গিয়ে জানা যায়, ইমাদপুর পদ্মপুকুর পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি লিমিটেডের সদস্য প্রায় ৩’শ জন। সমিতির সভাপতি শহিদুল ইসলাম ও সম্পাদক রফিক মিয়া নিয়মনীতির তোয়াক্কা না করে সদস্যদের শেয়ার সঞ্চয়ের লক্ষ লক্ষ টাকা সমিতির ব্যাংক হিসেবে না রেখে ব্যক্তিগতভাবে কাছে রেখেছেন। তারা নিয়মমাফিক মিটিং করছেন না এমনকি সদস্যদেরকে সঠিক কোন হিসাবও দিচ্ছেন না। এছাড়াও সমিতির নামে ক্ষুদ্রাকার পানি সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ইমাদপুর পদ্মপুকুর উপ-প্রকল্পের খাল পুনঃখনন কাজের ২য় পর্যায়ের বরাদ্দকৃত ১ কোটি ৬২ লক্ষ টাকার নামমাত্র কাজ করে সমুদয় টাকা আত্মসাৎ করেছেন।

এমনকি গ্রুপ নং ১ ও ২ (পদ্মপুকুর নামাপাড়া/সাদুল্লাপুর-মিঠাপুকুরের শেষ সীমানা) এর কোন রকম কাজ না করে শতকরা ৭০ ভাগ বিল প্রায় ২০ লক্ষ টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন। সব মিলিয়ে ওই সভাপতি সম্পাদকের বিরুদ্ধে কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ ভুক্তভোগী সদস্যদের।

এ বিষয়ে অভিযুক্ত সভাপতি শহিদুল ইসলামের সাথে মুঠোফোনে কথা বললে তিনি বলেন, উত্থাপিত অভিযোগের বিষয়ে সমিতির মিটিংয়ে আলোচনা হবে। অন্যান্য অনিয়মের কথা বললে বলেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আছে তারা বিষয়টি দেখবেন।

উপজেলা সমবায় অফিসার মাহাবুবুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ইএইচ

Link copied!