Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

তানোরে জমে উঠতে শুরু করেছে ঈদের বাজার

তানোর (রাজশাহী) প্রতিনিধি

তানোর (রাজশাহী) প্রতিনিধি

এপ্রিল ১, ২০২৪, ০৩:৪৪ পিএম


তানোরে জমে উঠতে শুরু করেছে ঈদের বাজার

রাজশাহীর তানোরের বিভিন্ন বাজারজুড়ে জমে উঠতে শুরু করেছে ঈদ বাজার। বাজার জুড়ে শুরু হয়েছে মানুষের আনা গোনা। ছেলে মেয়েদের আনন্দ উল্লাস আর হৈ চৈ রঙিন হয়ে উঠেছে বাজার।

তানোর উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, ছোট বড় সকল দোকানে দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড়। কেউ শাড়ি কিনতে ব্যস্ত আবার কেউ ছেলে মেয়েদের জামা কাপড় পাঞ্জাবি কিনে দিতে ব্যস্ত সময় পার করছেন।

তানোর উপজেলাজুড়ে মোট ৫টি বড় বাজার রয়েছে। তানোর গোল্লাপাড়া বাজার, তালন্দ বাজার, মুন্ডুমালা বাজার ও চৌবাড়িয়া বাজার। এর মধ্যে বড় বাজার তানোর গোল্লাপাড়া বাজার, মুন্ডুমালা বাজার ও চৌবাড়িয়া বাজার।

তবে তানোর গোল্লাপাড়া বাজারে সবচেয়ে বেশি কেনা-বেচা হয়ে থাকে।

তানোর উপজেলার প্রায় মানুষ তানোর গোল্লাপাড়া বাজারে কেনা কাটা করতে বেশি আসেন। তানোর বাজার ঘুরে দেখা গেছে’ এবার ঈদে দেশী পোশাকের চাইতে বিদেশি পোশাকের চাহিদা বেশি মানুষের মধ্যে। তানোর বাজার ঘুরে কয়েকটি বড় দোকান মালিকের সাথে কথা বলা হলে তারা বলেন, প্রতিবারের তুলনায় এবার ঈদে একটু বেশি কেনা কাটা করছেন ক্রেতারা। যার জন্য এবার ভালো ব্যবসা করছেন দোকানদাররা।

তানোর বাজারে কেনা কাটা করতে আসা উপজেলার বাধাইড় ইউনিয়নের বাধাইড় গ্রামের মতিউর জানান, আমাদের বাড়ি অনেক দূরে এবং রাস্তা ঘাট যোগাযোগ ব্যবস্থা খুব খারাপ, তাই আমরা ঈদের বাজার ঠিকমতো করতে পারি না একটু দেরি হয়।

তানোর বাজারের গার্মেন্টস ব্যবসায়ী মাইনুল ইসলাম বলেন, আল্লাহর রহমতে এবার ঈদের বাজার ভালোই যাচ্ছে, ঈদের এখনো সময় আছে, আশা করা যাচ্ছে আরও ভালো কেনা-বেচা হবে ব্যবসায়ীদের।

তানোর বাজারের সবচেয়ে বড় কাপড়ের দোকান মালিক ও তানোর বাজার বণিক সমিতির সভাপতি মো. সারোয়ার জাহানের সাথে কথা বলা হলে তিনি বলেন, প্রতিবারের চাইতে এবার ঈদে সব দোকানগুলোতে একটু বেশি বিক্রি হচ্ছে।

ইএইচ

Link copied!