Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

চলন্ত ট্রেনে সন্তান জন্ম দিলেন নারী

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৮, ২০২৪, ০৬:০৫ পিএম


চলন্ত ট্রেনে সন্তান জন্ম দিলেন নারী

খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তনগর কপোতাক্ষ একপ্রেস ট্রেনে স্বর্ণা আক্তার (২০) নামে এক নারী ছেলে সন্তানের জন্ম দিয়েছেন। বর্তমানে মা ও শিশুকে মেয়েকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

সোমবার (৮ জুলাই) বেলা ১১ টা ৪০মিনিটে পাবনার ঈশ্বরদী জংশন স্টেশনে কপোতাক্ষ একপ্রেস ট্রেনের ‘ঙ’ নম্বর বগিতে ভূমিষ্ঠ হয় শিশুটি।

ট্রেনে সন্তান জন্মদানকারী প্রসূতি স্বর্ণা ঝিনাইদহের মহেশপুর উপজেলার পান্তাপাড়া ইউনিয়নের ঘুগরি পান্তাপাড়া গ্রামের ইয়াসিন আরাফাতের সহধর্মিণী।

ট্রেনে কর্তব্যরত পরিচালক (গার্ড) ইলিয়াস কবীর সাংবাদিকদের জানান, সোমবার (৮ এপ্রিল) সকালে খুলনা থেকে রাজশাহীগামী আন্তঃনগর কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেনটি খুলনা থেকে ছেড়ে আসে। সকাল সোয়া ৯টার দিকে দর্শনা রেলস্টেশনে পৌঁছালে ওই প্রসূতি তার পরিবারসহ ‘ঙ’ নম্বর বগিতে ওঠেন। ট্রেনটি বেলা পৌনে ১১টার দিকে ভেড়ামারা রেলস্টেশনে এলে ওই নারীর প্রসব বেদনা শুরু হয়।

তাৎক্ষণিকভাবে ট্রেনে কোনো চিকিৎসক আছেন কি না জানতে চেয়ে মাইকে ঘোষণা দেওয়া হয়। ঘোষণা শুনে ঢাকার একটি বেসরকারি হাসপাতালের নবজাতক ও শিশু বিশেষজ্ঞ ডা. নাজনীন আক্তার দ্রুত ‘ঙ’ নম্বর বগিতে এসে নিজের পরিচয় দেন। পরে তার সহযোগিতায় ১১টা ৪০ মিনিটে একটি ছেলেসন্তান জন্ম দেন ওই প্রসূতি।

ডা. নাজনীন আক্তার  বলেন, ট্রেনে আলমডাঙ্গা থেকে রাজশাহী যাচ্ছিলাম। মাইকিং শোনার পর আমি ‘ঙ’ বগিতে যায়। সেখানে কাপড় টাঙিয়ে তিন সিটের একটি চেয়ারে শিশুটি ভূমিষ্ঠ হয়। জন্ম নেওয়া বাচ্চাটি সুস্থভাবেই জন্ম হয়েছে। তাই কোনো সমস্যা হয়নি। বর্তমানে মা ও শিশু সুস্থ আছে।

পাকশী বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ জানান, ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছানোর পর রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগিতায় উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়েছে। বর্তমানে মা ও শিশু সুস্থ আছেন।

আরএস

Link copied!