Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ কম

সোহান আহমেদ, কালিহাতী (টাঙ্গাইল)

সোহান আহমেদ, কালিহাতী (টাঙ্গাইল)

এপ্রিল ৯, ২০২৪, ০৫:১১ পিএম


বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ কম

বঙ্গবন্ধু সেতু টাঙ্গাইল ঢাকা মহাসড়কে যানবাহনের চাপ অনেকটা কমতে শুরু করেছে। দুপুর সাড়ে ১২টার পর থেকে এ মহাসড়কে যানবাহনের চাপ কমতে থাকে।

এর আগে মঙ্গলবার ভোর থেকে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। বঙ্গবন্ধুসেতু পূর্বপাড় থেকে এলেঙ্গা পর্যন্ত প্রায় সাড়ে ১৩ কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়।

এ সময় থেমে থেমে যানজটের সাথে সাথে ধীরগতিতে যানবাহন চলাচল করে। বেলা বাড়ার সাথে সাথে দুপুরের পর থেকে যানবাহনের চাপ অনেকটাই বাড়তে থাকে। ফলে দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

পুলিশ জানায়, অতিরিক্ত যানবাহনের চাপ এবং সড়কে যানবাহন বিকল হওয়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবির পাভেল জানান, নোমবার রাত ৯টা থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত অন্তত ২৫টি যানবাহন সেতুর উপর বিকল হয়ে পড়ে। এর ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে ৪৩ হাজারের বেশি যানবাহন পারাপার হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান জানান, দুপুরের পর থেকে মহাসড়কে যানবাহনের চাপ কমতে থাকে। বর্তমানে সড়ক অনেকটাই ফাঁকা রয়েছে। অতিরিক্ত যানবাহনের চাপ ও বঙ্গবন্ধুসেতুর উপর এবং সড়কে যানবাহন বিকল হয়ে যাবার কারণে সাময়িক যানজটের সৃষ্টি হয়। যা পরে স্বাভাবিক হয়ে আসে।

ইএইচ

Link copied!