Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

উপজেলা চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়ন দাখিল

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

এপ্রিল ১৬, ২০২৪, ০৪:১২ পিএম


উপজেলা চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রীর মনোনয়ন দাখিল

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম পর্যায়ে মনোনয়নপত্র দাখিলের সময় ১৫ এপ্রিল শেষ হয়েছে। সেই অনুযায়ী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচন প্রথম ধাপে আগামী ৮ মে অনুষ্ঠিত হবে। নির্বাচনে হাতীবান্ধা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে স্বামী-স্ত্রী উভয় মনোনয়নপত্র দাখিল করেছেন।

সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলা আওয়ামী লীগের সদ্য পদত্যাগ করা সাংগঠনিক সম্পাদক ও পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল আলম সাদাত এবং তার স্ত্রী শাহানা ফেরদৌসী সীমা একই উপজেলায় চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

স্বামী-স্ত্রীর মনোনয়ন পত্র জমা দেওয়ায় এলাকায় ব্যাপক আলোচনা সমালোচনা চলছে। অনেকেই আবার ডামি প্রার্থী হিসেবে স্ত্রীকে রাখা হয়েছে বলে দাবি করছেন।

আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২২ এপ্রিল। স্বামী-স্ত্রী নির্বাচনে থাকবেন কি না তা দেখতে হলে প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে।

পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল আলম সাদাত জানান, প্রতিপক্ষরা আমার মনোনয়ন বাতিলের চেষ্টা করছে। তাই আমার স্ত্রীকে বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছি। যাচাই-বাছাইয়ে আমার মনোয়নপত্র বৈধ হলে স্ত্রীর মনোয়নপত্র প্রত্যাহার করা হবে। আর আমার মনোনয়ন বাতিল হলে আমার স্ত্রী হবে উপজেলা চেয়ারম্যান প্রার্থী।

স্থানীয়রা জানিয়েছেন,পাটিকাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদাত নির্বাচনকে কেন্দ্র করে নানামুখী চাপে রয়েছে এবং ইউপি চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ না করায় তার মনোনয়ন বাতিল হলে স্ত্রীকে দিয়ে নির্বাচন করবেন বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ রাশেদ খান বলেন, হাতীবান্ধা উপজেলা পরিষদ নির্বাচনে স্বামী-স্ত্রী একই পদে মনোনয়নপত্র দাখিলের করেছেন।

ইএইচ

Link copied!