Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪,

ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল চালককে জরিমানা

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

এপ্রিল ১৬, ২০২৪, ০৭:৫৭ পিএম


ঘোড়াঘাটে ৬ মোটরসাইকেল চালককে জরিমানা

ঈদ পরবর্তী সময়ে মোটরসাইকেল দুর্ঘটনা এড়াতে এবং মোটরসাইকেল চালকদের হেলমেট পরিধান নিশ্চিত করতে দিনাজপুরের ঘোড়াঘাটে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার বিকাল সাড়ে ৪টা থেকে পৌর এলাকার গাইবান্ধামোড়-পলাশবাড়ী সড়কের সিপি চারমাথা মোড়ে এই অভিযান চালায় আদালত।

এতে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে ছিলেন ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলাম। অভিযানে ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদের নেতৃত্বে থানা পুলিশের একটি দল অংশ নেন।

অভিযান চলাকালে হেলমেটবিহীন মোটরসাইকেল চালনার দায়ে ৬ চালককে ৫০০ টাকা করে ৩ হাজার টাকা জরিমানা করেন আদালত। এছাড়াও নিজেদেরকে সুরক্ষিত রাখতে মোটরসাইকেল চালনার আগে হেলমেট পরিধান নিশ্চিত করতে সকলকে সচেতন করেন ইউএনও এবং ওসি।

ঘোড়াঘাট থানার ওসি আসাদুজ্জামান আসাদ বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী প্রতি সপ্তাহেই ঘোড়াঘাট উপজেলার বিভিন্ন সড়ক-মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে হেলমেটবিহীন চালকদেরকে আইনের আওতায় নিয়ে আসা হয়। এতে আমাদের ট্রাফিক বিভাগের সদস্যরা অংশ নেন। শতভাগ হেলমেট পরিধান নিশ্চিত করা গেলে দুর্ঘটনায় প্রাণহানি অনেকাংশ কমিয়ে আনা সম্ভব।

ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্বে থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট রফিকুল ইসলাম বলেন, সড়ক মহাসড়কে হেলমেট পরিধান ব্যতীত বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালনার হার বৃদ্ধি পেয়েছে। হেলমেট ব্যতীত কেও যাতে মোটরসাইকেল না চালায়, সে কারণে আজ আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হেলমেট বিহীন চালকদেরকে জরিমানা করেছি। পাশাপাশি আমরা হেলমেট পরিধানের বিষয়ে সকলকে সচেতন করেছি।

ইএইচ

Link copied!