Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

প্রচণ্ড তাপদাহে তৃষ্ণা মেটাতে খাবার পানির ব্যবস্থা

অভয়নগর (যশোর) প্রতিনিধি

অভয়নগর (যশোর) প্রতিনিধি

এপ্রিল ২২, ২০২৪, ০৩:০৮ পিএম


প্রচণ্ড তাপদাহে তৃষ্ণা মেটাতে খাবার পানির ব্যবস্থা

তীব্র তাপদাহে তৃষ্ণার্ত মানুষের জন্য খাবার পানির সুব্যবস্থা করেছে যশোরের অভয়নগর উপজেলা প্রশাসন। উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা পরিষদ চত্বরে প্রশাসনিক ভবনের নীচ তলায় পৃথক পানির ট্যাংক বসিয়ে ঠান্ডা বিশুদ্ধ সুপেয় পানির ব্যবস্থা করা হয়েছে।

সোমবার দুপুরে সংশ্লিষ্টরা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবু নওশাদের নির্দেশনায় এ ব্যবস্থা করা হয়। পানি পানের জন্য রাখা হয়েছে কয়েকটি কাঁচের গ্লাস। তাপদাহে তৃষ্ণা মেটাতে বিনামূল্যে বিশুদ্ধ পানি পান করতে পারছেন সব শ্রেণির মানুষ।

উপজেলা পরিষদে সেবা নিতে আসা বাঘুটিয়া গ্রামের আলাউদ্দিন সর্দার পানি পান করে বলেন, অনেক দূর থেকে হেঁটে এসেছি। গরমে গলা শুকিয়ে কাঠ হয়ে গেছে। উপজেলা পরিষদে ঢুকে প্রধান ভবনের নিচে বিশুদ্ধ খাবার পানি পানের ব্যবস্থা দেখে আমি খুশি হয়েছি। প্রাণভরে ঠান্ডা পানি পান করেছি।

গুয়াখোলা গ্রামের ভ্যানচালক হরমুজ আলী বিশ্বাস বলেন, নওয়াপাড়া বাজার খেয়াঘাট থেকে দুই যাত্রী নিয়ে উপজেলার ভেতরে পৌঁছায়। এই গরমে ভ্যান চালিয়ে গলা শুকিয়ে যাওয়ার পর চোখের সামনে পানি পানের ব্যবস্থা দেখে পরপর তিন গ্লাস পানি খেয়েছি। যারা এই গরমে আমাদের জন্য ঠান্ডা খাবার পানির ব্যবস্থা করেছেন তাদের আল্লাহ ভালো রাখুন এই দোয়া করে তিনি ভ্যান চালিয়ে পরিষদ থেকে বেরিয়ে যান।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা কে এম আবু নওশাদ বলেন, তীব্র তাপদাহে জনজীবন অতিষ্ঠ। চিকিৎসকের মতে প্রচণ্ড গরমে হিট স্ট্রোকসহ পানিশূন্যতা জনিত রোগের ঝুঁকি বেশি। তাই সবকিছু বিবেচনা করে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিশুদ্ধ সুপেয় খাবার পানি পানের ব্যবস্থা করা হয়েছে। বিনামূল্য এই সেবা উপজেলা পরিষদ চত্বরে গ্রীষ্মকাল জুড়ে চলমান থাকবে। বিশুদ্ধতা নিশ্চিত করে নওয়াপাড়া নদীবন্দর এলাকার ঘাট, পৌর এলাকার গুরুত্বপূর্ণ স্থানসহ ইউনিয়ন পর্যায়ে এ ধরনের উদ্যোগ গ্রহণ করলে তৃষ্ণার্ত মানুষ উপকৃত হবে।

ইএইচ

Link copied!