Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জ প্রতিনিধি

এপ্রিল ২৫, ২০২৪, ০৬:১৭ পিএম


সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

মানিকগঞ্জে ঘিওর উপজেলার পুখুরিয়া বাসস্ট্যান্ড থেকে ছোট বৈন্যা বাবুলের বাড়ি পর্যন্ত নিম্নমানের সামগ্রী দিয়ে সড়ক নির্মাণের অভিযোগ উঠেছে মেসার্স আলেয়া এন্টারপ্রাইজের বিরুদ্ধে। নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ করায় হতাশ এলাকাবাসী।  

সূত্রে জানা যায়, ২০২৩-২৪ অর্থ বছরে এলজিইডির অধীনে ১ কোটি ১২ লক্ষ ৬৩  হাজার টাকার বরাদ্দে পল্লী সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচির আওতায় রাস্তা মেরামতের কাজটি পায় মেসার্স আলেয়া এন্টারপ্রাইজ।

পথচারী ইসলাম আলী শেখ বলেন, রাস্তাটিতে যে ইট দিয়ে খোয়া বানিয়ে ব্যবহার করেছে সেগুলো একেবারেই খারাপ ইটের খোয়া। ভাটা থেকে দুই ও তিন নম্বর ইটের খোয়া বানিয়ে ব্যবহার করা হয়েছে। ঠিকাদারের লোকজনদেরকে মানা করা সত্ত্বেও তারা খারাপ খোয়া ব্যবহার করেছে।

এ বিষয়ে স্থানীয় বাসিন্দা সোনামিয়াসহ একাধিক স্থানীয়রা জানায়, এক কথায় এই রাস্তায় পঁচা ইটের খোয়া ব্যবহার করা হয়েছে।

আলেয়া এন্টারপ্রাইজের ঠিকাদার জিয়ার সাথে মোবাইল ফোনে কথা বললে সাংবাদিক পরিচয় দেওয়ার পর তিনি ফোনটি কেটে দেন। পুনরায় ফোন দিলে ক্ষিপ্ত হয়ে বলেন, আমি ভালো মানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ করেছি।

এ বিষয়ে ঘিওর উপজেলা প্রকৌশলী ইঞ্জিনিয়ার মো. আশরাফুল ইসলাম ভুঁইয়া বলেন, আমরা ইতিপূর্বে ঠিকাদারের কাজের মধ্যে কিছু ভুল-ত্রুটি পেয়েছিলাম এবং কিছু সামগ্রী নিম্নমানের থাকার কারণে কয়েকবার ফেরতও দিয়েছি। এরপরেও যদি কোনো সমস্যা থাকে আমরা ব্যবস্থা নিব।

ইএইচ

Link copied!