Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন শীর্ষক কর্মশালা

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

এপ্রিল ৩০, ২০২৪, ১০:০৫ এএম


মাটিরাঙ্গায় প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন শীর্ষক কর্মশালা

সরকারের অর্থায়নে বিনামূল্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় হার পাওয়ার প্রকল্পের মাধ্যমে প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন বৃদ্ধির লক্ষে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন শীর্ষক ৫ মাসব্যাপী কর্মশালা উদ্বোধন করা হয়েছে।

সোমবার মাটিরাঙ্গা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় হার পাওয়ার প্রকল্পের প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন শীর্ষক ৫ দিনব্যাপী  কর্মশালা উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রোগ্রামার রাজীব রায় চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের মাটিরাঙ্গা উপজেলা সহকারী প্রোগ্রামার রাজীব রায় চৌধুরী বলেন, তথ্যপ্রযুক্তির সর্বোত্তম নিরাপদ ব্যবহার করে দক্ষতা বৃদ্ধির মাধ্যমে নারীদের আত্মকর্ম সংস্থানের ব্যবস্থা ও  উদ্যোক্তা হিসেবে তাদের টেকসই নিশ্চিত করা এই প্রকল্পের মূল উদ্দেশ্য।

প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চক্রবর্তী বলেন, নারীকে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এ প্রকল্পের মূল লক্ষ্য।

ইএইচ

Link copied!