Amar Sangbad
ঢাকা শনিবার, ১৮ মে, ২০২৪,

গৌরনদী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক ফারহান

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি

মে ৪, ২০২৪, ০৪:৫২ পিএম


গৌরনদী উপজেলার শ্রেষ্ঠ শিক্ষক ফারহান

বরিশালের গৌরনদী উপজেলায় মাদরাসা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হয়েছেন গরঙ্গল দাখিল মাদরাসার সহকারী শিক্ষক (গণিত) মো. ফারহান হোসেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এ তিনি এই শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত হন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর সভাপতি ও গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার মো. আবু আব্দুল্লাহ খান স্বাক্ষরিত পত্রের আলোকে এই তথ্য জানা যায়।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ এর সদস্য সচিব ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল জলিল জানান- শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, ছাত্র-ছাত্রী, অভিভাবক, সহকর্মী ও কর্তৃপক্ষের সাথে সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব, সততা ও সুনাম, শৃঙ্খলাবোধ, দায়িত্ববোধ, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে পাঠদানে নিয়মানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি এবং শ্রেণিকক্ষে মাল্টিমিডিয়ার ব্যবহার, পাঠ্যপুস্তক প্রণয়ন, পেশাগত/গবেষণামূলক সৃজনশীল প্রকাশনা, গুণগত মানের শিক্ষায় উদ্ভাবনী/সৃজনশীল উদ্যোগ ও উত্তম চর্চার নিদর্শন, বিদ্যালয়ের কাজে দক্ষ ও আর্থিক শৃঙ্খলা যাচাই-বাছাই পূর্বক গরঙ্গল দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক (গণিত) মো. ফারহান হোসেন কে মাদ্রাসা পর্যায়ে গৌরনদী উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত করা হয়।

উল্লেখ্য মো. ফারহান হোসেন বর্তমান নতুন কারিকুলামের উপজেলা মাস্টার ট্রেইনার (গণিত) হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন এছাড়াও শিক্ষকতার পাশাপাশি তিনি সাংবাদিকতা পেশায়ও জড়িত রয়েছেন। তিনি ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক আমার সংবাদের গৌরনদী উপজেলা প্রতিনিধি ও গৌরনদী উপজেলা রিপোর্টাস ইউনিটির যুগ্ম সাধারণ সম্পাদক।

উপজেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক মো. ফারহান হোসেন বলেন, মাদরাসার সকল শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবকের অনুপ্রেরণা, সহযোগিতা ও পরামর্শে এই অর্জন সম্ভব হয়েছে। এই অর্জনের সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

ইএইচ

Link copied!