Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

সুষ্ঠু পরিবেশে চলছে নাটোরের ৩ উপজেলার ভোটগ্রহণ

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

মে ৮, ২০২৪, ০২:২৫ পিএম


সুষ্ঠু পরিবেশে চলছে নাটোরের ৩ উপজেলার ভোটগ্রহণ

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে নাটোরের ৩ উপজেলার ভোটগ্রহণ। আইনশৃঙ্খলাও রয়েছে শান্তিপূর্ণ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত নাটোর সদর উপজেলার কোথাও কোন সংঘর্ষের ঘটনা ঘটেনি।

বুধবার ভোরেই ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নাটোরে তিন উপজেলার ৩০২ ভোটকেন্দ্রে একযোগে ব্যালট পেপার পৌঁছে দেয়া হয়। আর সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয় যা বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নাটোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় ১১৫টি ভোটকেন্দ্রে ২ লাখ ৭২ হাজার ৩০২ জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ৪০১ জন, নারী ভোটার ১ লাখ ৩৬ হাজার ৮৯৫ জন এবং ৬ জন হিজড়া ভোটার রয়েছে।

এছাড়াও নলডাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ৫৪টি ভোটকেন্দ্রে ১ লাখ ১৭ হাজার ১৫১ জন ভোটার রয়েছে। যার মধ্যে পুরুষ ভোটার ৫৯ হাজার ৯৮ জন এবং নারী ভোটার ৫৮ হাজার ৫৩ জন। এ উপজেলায় তিন পদে ২২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতা মো. দেলোয়ার হোসেন চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় ১৩৩টি ভোটকেন্দ্রে ৩ লাখ ২ হাজার ৫৭০ জন ভোটার রয়েছে। যার মধ্য পুরুষ ভোটার ১ লাখ ৪৭ হাজার ৭১৯ জন, নারী ভোটার ১ লাখ ৫৪ হাজার ৮৪৯ জন এবং ২ জন হিজড়া ভোটার রয়েছে।

নাটোর প্রাইমারি টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট ভোট কেন্দ্রে ভোট দিতে আসা সেলিনা আক্তার, মমতাজ বেগম বলেন, নির্বিঘ্নভাবে ভোট দিয়েছি। কোন অসুবিধা হয়নি। তবে ভোটার অনেক কম। ভোট দিতেও কম সময় লেগেছে।

ভোট দিতে আসা শাহিনুর বেগম বলেন, কেন্দ্রে তেমন ভিড় নাই। আগে দল বেধে ভোট দিতে আসতাম। এখন অনেকক্ষণ পরপর একজন করে ভোট দিতে আসে।

জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, নাটোরে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। এর আগে ভোর ৫টার দিকে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হয়েছে। প্রতি উপজেলাতেই একজন করে সহকারী রিটার্নিং অফিসার দায়িত্বে রয়েছেন। মাঠে রয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৭ প্লাটুন বিজিবি।

এছাড়াও প্রতিটি ভোটকেন্দ্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা দায়িত্বে রয়েছেন।

তবে প্রতিবেদন লেখা পর্যন্ত ২১ শতাংশ ভোটগ্রহণ হয়েছে বলে জানান জংলী শহীদ স্মৃতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার।

ইএইচ

Link copied!