Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

হাবিপ্রবিতে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ বিষয়ক সভা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর প্রতিনিধি

মে ৮, ২০২৪, ০২:৫৬ পিএম


হাবিপ্রবিতে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ বিষয়ক সভা

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেলের (আইকিউএসি) আয়োজনে ২০২৩-২৪ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার কৌশল কর্মপরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ ও শাখায় কর্মরত ৯ম গ্রেড থেকে তদূর্ধ্ব গ্রেডের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দের জন্য ‘সুশাসন প্রতিষ্ঠার নিমিত্তে অংশীজনের অংশগ্রহণ’ বিষয়ক সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সাড়ে ৯টায় আইকিউএসি কনফারেন্স রুমে জাতীয় শুদ্ধাচার কৌশলের অংশ হিসেবে সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।

বিশেষ অতিথি ও আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. মাহাবুব হোসেন, সভাপতিত্ব করেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার।

সঞ্চালনা করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. শাহ্ মইনুর রহমান, এবং স্বাগত বক্তব্য প্রদান করেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. মো. তহিদার রহমান।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সুদীর্ঘ ২৪ বছর লড়াই, সংগ্রাম, জেল, জুলুম, ও নির্যাতন সহ্য করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি লক্ষ্য সামনে নিয়ে এগিয়ে যাচ্ছেন, সেটি হলো ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গড়া। এই উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনে আমাদের সকলকে একাত্মতা পোষণ করে কাজ করে যেতে হবে। আমাদের আজকের আলোচনার বিষয় বস্তুই হলো কীভাবে সুশাসন প্রতিষ্ঠা করা যায় সেটি নিশ্চিত করা।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে আমাদের সকলকে নিজ নিজ জায়গা থেকে কাজ করে যেতে হবে, যার যার উপর অর্পিত দায়িত্ব সঠিক ও সুষ্ঠুভাবে পালন করতে হবে। পরিশেষে এ ধরনের সভা আয়োজনের জন্য তিনি আইকিউএসি সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইএইচ

Link copied!