community-bank-bangladesh
Amar Sangbad
ঢাকা সোমবার, ১৭ জুন, ২০২৪,

ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জ প্রতিনিধি

মে ৩০, ২০২৪, ০৭:২৫ পিএম


ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন উপলক্ষে ওরিয়েন্টেশন কর্মশালা

আগামী ১ জুন সারাদেশের ন্যায় সুনামগঞ্জের ১২টি উপজেলায় মোট ৩ লাখ ৫০ হাজার ৭৫০ জন শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো উপলক্ষ্যে জেলার সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে ও জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর ও স্বাস্থ্য পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের সহযোগিতায় সুনামগঞ্জের ইপিআই ভবনের হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

জেলা সিভিল সার্জন অফিসের কো-অর্ডিনেটর ডা. রাজেশ সিংহ মিথুনের সভাপতিত্বে এ সময় বক্তব্য দেন- সিভিল সার্জন অফিসের সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মোহাম্মদ ওমর ফারুক, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রওনক আহমদ বখত ও প্রথম আলোর স্টাফ রিপোর্টার অ্যাডভোকেট খলিল রহমান ও আরটিভির জেলা প্রতিনিধি বিন্দু তালুকদার প্রমুখ।

জেলা সিভিল সার্জন অফিসের কো-অর্ডিনেটর ডা. রাজেশ সিংহ মিথুন বলেছেন, আগামী পহেলা জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলার ১২টি উপজেলায় ৬ মাস থেকে ১১ মাস বয়সী ৪৪ হাজার ৩১০ জন শিশুকে নীল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল, ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৫০ হাজার ৭৫০ জন শিশুকে লাল রঙের ভিটামিন এ প্লাস ক্যাপসুল এবং ৪ হাজার ১২৯ জন প্রতিবন্ধী শিশুকে ভিটামিন এ প্লাস ক্যাপসুলগুলো খাওয়ানো হবে।

ইএইচ

Link copied!