Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

শাহজাদপুরে আধিপত্য বিস্তারে ২ গ্রুপের সংঘর্ষ: নিহত বেড়ে ৩

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:

জুন ২০, ২০২৪, ০৬:১৪ পিএম


শাহজাদপুরে আধিপত্য বিস্তারে ২ গ্রুপের সংঘর্ষ: নিহত বেড়ে ৩

সিরাজগঞ্জের শাহজাদপুরে সরকারি বাঁধের জায়গা দখল এবং আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় এক কৃষক এবং এক কিশোরের পর আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৩ জন। ভয়াবহ এ সংঘর্ষের ঘটনায় আরও অন্তত ৪০ জন গুরুতর আহত অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

সরেজমিনে গিয়ে পুলিশ ও এলাকাবাসী জানায়, ঈদের পরদিন উপজেলার গালা ইউনিয়নের চর বর্ণিয়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে আখের ও সায়েম গ্রুপ ভয়াবহ রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী এ সংঘর্ষ চলাকালে অন্তত ৪০ জন আহত হয়। 

সংঘর্ষের পরদিন বুধবার ভোরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সায়েম গ্রুপের সদস্য আব্দুস সোবাহানের ছেলে তামিম হাসান গালিব (১৫) নিহত হয়। একইদিন রাত সাড়ে ৮টার দিকে আখের গ্রুপের আব্দুর রাজ্জাকের ছেলে তালাবদ্ধ ফরহাদ হোসেনকে (৪০) পাবনা হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেওয়ার পথে নিহত হন। ময়নাতদন্ত শেষে নিহত ফরহাদের লাশ বৃহস্পতিবার দুপুরে স্থানীয় কবরস্থানে দাফন করা হয়েছে । এর আগে টেটাবিদ্ধ হয়ে মো: সানোয়ার ফকির (৪০) নামের এক কৃষক নিহত হন।

এদিকে সায়েম গ্রুপের মো: সানোয়ার ফকির হত্যার ঘটনায় মা আনতিরি খাতুন বাদী হয়ে শাহজাদপুর থানায় ১২৫ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেছেন। এখন পর্যন্ত এ মামলায় ৩জনকে আটক করেছে পুলিশ।

শাহজাদপুর থানার ওসি মো. আসলাম হোসেন জানান, চর বর্ণিয়ায় সংঘর্ষের ঘটনায় সায়েম পক্ষের দুইজন এবং আখের পক্ষে একজন মিলে মোট তিনজনের মৃত্যু হয়েছে।

ওসি আরও বলেন, কৃষক সানোয়ার হোসেনের মা আনতিরি বেগম বাদী হয়ে বুধবার সকালে থানায় হত্যা মামলা দায়ের করেছেন। মামলায় ১২৫ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে এজাহারভুক্ত তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে; বাকিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

বিআরইউ

Link copied!