Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ওয়াসার এমডির ব্যাংক হিসাব তলব

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ২৫, ২০২২, ০১:৫৭ পিএম


ওয়াসার এমডির ব্যাংক  হিসাব তলব

বহুল আলোচিত প্রভাবশালী সরকারি কর্মকর্তা প্রকৌশলী তাকসিম এ খানের সব ধরনের ব্যাংক হিসাব তলব করা হয়েছে। তিনি ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) দায়িত্বে আছেন। 

বুধবার (২৪ আগস্ট) মানিলন্ডারিং ও সন্ত্রাসী অর্থায়ন প্রতিরোধে গঠিত আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টিলিজেন্স ইউনিট (বিএফআইইউ) তার সবধরণের হিসাবের তথ্য চেয়ে ব্যাংকগুলোকে চিঠি দিয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) বিএফআইইউ সংশ্লিষ্ট সূত্র এ তথ্য জানিয়েছে। পাঁচ কর্মদিবসের মধ্যে তাকসিম এ খানের ব্যাংক হিসাবের তথ্য দিতে বলা হয়েছে।

জানা গেছে, ২০০৯ সালে ঢাকা ওয়াসার এমডি হিসেবে নিয়োগ পান প্রকৌশলী তাকসিম এ খান। এরপর ধাপে ধাপে সময় বাড়িয়ে তিনি এখনো বহাল তবিয়তে আছেন। বিতর্কিত তাকসিম এ খানের পুনর্নিয়োগের ক্ষেত্রেও বিধি মানা হয়নি বলে অভিযোগ রয়েছে।

এছাড়া প্রকল্প ব্যয় বাড়ানো, ঠিকাদার নিয়োগে সিন্ডিকেট, ঘুষ লেনদেন, পদ সৃষ্টি করে পছন্দের লোককে চুক্তিভিত্তিক নিয়োগ, অপছন্দের লোককে ওএসডি করাসহ বিস্তর অভিযোগ রয়েছে ওয়াসার এমডির বিরুদ্ধে।

সম্প্রতি তার বিরুদ্ধে আদালতে করা এক অভিযোগে বলা হয়, ঢাকা ওয়াসা কর্মচারী বহুমুখী সমবায় সমিতির ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা ছয়টি ব্যাংক থেকে বিভিন্ন চেকের মাধ্যমে ওয়াসার এমডি তাকসিম এ খানের প্রত্যক্ষ মদদে ও নির্দেশে অপর আসামিরা টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

 

আমারসংবাদ/টিএইচ

Link copied!