Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সংবাদ সম্মেলনে বিজিএমইএ সভাপতি

অর্থনীতিতে অবদান রাখবে মেইড ইন বাংলাদেশ উইক

মো. মাসুম বিল্লাহ

নভেম্বর ১২, ২০২২, ০৫:০২ পিএম


অর্থনীতিতে অবদান রাখবে মেইড ইন বাংলাদেশ উইক

বাংলাদেশে তৈরি পোষাকশিল্পের বৃহৎ সংগঠন বিজিএমইএ’র উদ্যোগে আয়োজিত শনিবার (১২ নভেম্বর) থেকে শুরু হওয়া ‘মেইড ইন বাংলাদেশ উইক-২০২২’ দেশের অর্থনীতিতে অবদান রাখবে বলে মনে করেন সংগঠনটির সভাপতি মো. ফারুক হাসান। 

শনিবার (১২ নভেম্বর) এ উপলক্ষে রাজধানীর একটি হোটেলে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এমনটাই জানান তিনি।

বিজিএমইএ সভাপতি বলেন, আমরা সবাই বিশ্বের বর্তমান অর্থনৈতিক অবস্থা জানি। এর মধ্যেই আমরা আমাদের কাজ করে যাবো। বাংলাদেশের ক্যাপাসিটি এবং ব্র্যান্ডিংয়ের বিষয়ে এই অনুষ্ঠানে বিদেশি বায়ারের কাছে তুলে ধরা হবে। আমরা যে কাজটি করছি তার মাধ্যমে বাংলাদেশকে তুলে ধরতে চাই। বেশ কিছু ফ্যাশন ডিজাইনার তাদের ডিজাইন জমা দিয়েছে। এগুলো ফ্যাশন শোতে তুলে ধরা হবে।

তিনি বলেন, বেশকিছু বিদেশি কোম্পানি আমাদের এই আয়োজনে স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে। এতে বাংলাদেশের রিজার্ভে বেশকিছু ডলার যুক্ত হবে। পাশাপাশি এখান থেকে  আয়ের একটি অংশ রাজস্ব খাতে জমা দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে বায়ার ধরে রাখতে যৌক্তিত মূল্যের চেয়ে কমে অর্ডার না নেয়ার আহ্বান জানান ফারুক হাসান। তিনি বলেন, বায়াররা পোশাকের দাম কমায় না, দাম কমান কারখানার মালিকরা। বিশ্ব মন্দার কারণে অর্ডার কমেছে, এই অজুহাতে যৌক্তিক মূল্যের চেয়েও কমে পোশাক রপ্তানির অর্ডার নিচ্ছেন কারখানা মালিকরা। 

বিজিএমইএ সভাপতি বলেন, একদিকে ডলার সংকট অন্যদিকে বেতন-ভাতা বৃদ্ধির চাপ। এর মধ্যে যৌক্তিক মূল্যের চেয়ে কমে অর্ডার নিয়ে বায়ার ধরে রাখলে আমাদের অস্তিত্ব থাকবে না।

সংবাদ সম্মেলনে মেইড ইন বাংলাদেশ উইক’র সাথে জড়িত আন্তর্জাতিক বিভিন্ন পোষাক সংগঠন, স্পন্সর ও বিজিএমইএ’র পরিচালক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

টিএইচ
 

Link copied!