Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

চবিতে ছাত্রী হেনস্তা, অভিযানে মূলহোতাসহ গ্রেফতার ৪

মো. মাসুম বিল্লাহ

জুলাই ২৩, ২০২২, ১০:২১ এএম


চবিতে ছাত্রী হেনস্তা, অভিযানে মূলহোতাসহ গ্রেফতার ৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় মূল হোতাসহ ঘটনার সঙ্গে সরাসরি জড়িত চারজনকে গ্রেফতার করেছে র‌্যাব।

শনিবার (২৩ জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. নূরুল আবছার।

তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে যৌন নিপীড়নের ঘটনায় মূল হোতাসহ ঘটনার সঙ্গে সরাসরি জড়িত ৪ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ বিষয়ে বেলা ১১টার দিকে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

গত রোববার (১৭ জুলাই) বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকায় পাঁচ তরুণের হাতে যৌন নিপীড়ন ও মারধরের শিকার হওয়ার অভিযোগ করেন এক ছাত্রী। তিনি ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। পরে এ ঘটনায় তিনি বিশ্ববিদ্যালয় প্রশসান বরাবর লিখিত অভিযোগ করেন। গত বুধবার বিকেলে এ ঘটনায় তিনি থানায় একটি মামলা দায়ের করেন। নারী ও শিশু নির্যাতন আইনে ১০ ধারায় এই মামলায় অজ্ঞাত পাঁচজনকে আসামি করা হয়েছে।

ভুক্তভোগী ছাত্রীর জমা দেওয়া অভিযোগপত্র এবং বিশ্ববিদ্যালয়ের গঠিত তদন্ত কমিটি সূত্রে জানা গেছে, রোববার রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের সংলগ্ন এলাকা (হতামার মোড়) থেকে ওই ছাত্রী তার বন্ধুকে নিয়ে হলে ফিরছিলেন। এ সময় দুটি মোটরসাইকেলে পাঁচজন যুবক এসে তাদের বোটানিক্যাল গার্ডেনের পুকুর পাড়ে নিয়ে যায়।

অভিযোগপত্রে ওই ছাত্রী বলেন, ‘আমাকে এবং আমার বন্ধুকে বিনা কারণে অযাচিতভাবে মারধর করে বোটানিক্যাল গার্ডেনের পেছনে ঝোপঝাড় নির্জন এলাকায় নিয়ে যায় এবং আমার গায়ে কাপড় খুলে মোবাইল ফোনে ভিডিও করে এবং সেই ভিডিও ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়ে শারীরিক সম্পর্কে যেতে চায়।’

ছাত্রীর অভিযোগ, বিষয়টিতে রাজি না হওয়ায় তাকে মারধর করে এবং শরীরের স্পর্শকাতর জায়গায় হাত দেয়। পরে সুবিধা করতে না পেরে ওই ছাত্রী এবং তার বন্ধুর মানিব্যাগ ও মোবাইল কেড়ে নিয়ে চলে যায় দুর্বৃত্তরা।

ঘটনার পর গত বুধবার থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত, ছাত্রী হেনস্তার বিচারসহ চার দফা দাবিতে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে এখনো উত্তাল আছে চবি ক্যাম্পাস। বিক্ষোভ হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেও।

ইএফ

Link copied!