Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

যৌন নিপীড়ন: চবি ছাত্রলীগের আরও ৪ কর্মী বহিষ্কার

সাহিদুল ইসলাম ভূঁইয়া

জুলাই ২৫, ২০২২, ০২:৫৭ পিএম


যৌন নিপীড়ন: চবি ছাত্রলীগের আরও ৪ কর্মী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) যৌন নিপীড়নের আরেক ঘটনায় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আরও ৪ কর্মীকে বহিষ্কার করা হয়েছে। পাশাপাশি সম্প্রতি ঘটে যাওয়া যৌন নিপীড়নের ঘটনায় শিক্ষার্থীদের দেয়া ৪ দফা দাবিকে মেনে নিয়েছে প্রশাসন।

গত বছরের সেপ্টেম্বরে রাত ১১টার দিকে ক্যাম্পাসে দুই নারী শিক্ষার্থীকে হেনস্তা করার দায়ে এক বছরের জন্য বহিষ্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন-আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. জুনায়েদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবেল হাসান, দর্শন বিভাগের একই বর্ষের ইমন আহাম্মেদ ও আর এইচ রাজু।

চবি যৌন নিপীড়ন ও নির্যাতন বিরোধী সেলের আরও ২টি ঘটনা লিখিত মুচলেকার মাধ্যমে নিষ্পত্তি করা হয়েছে।

সোমবার দুপুর ১২টায় উপাচার্য দপ্তরে এক ব্রিফিং চবি রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান এ তথ্য জানান।

ব্রিফিংয়ে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারসহ অন্যরা উপস্থিত ছিলেন। এসময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, 'শিক্ষার্থীদের ৪ দফা দাবি মনে নেয়া হয়েছে এবং তা ইতোমধ্যে পূরণ করা হয়েছে। চবি ক্যাম্পাস এখন শতভাগ নিরাপদ বলেও দাবি করেন তিনি। 

উল্লেখ্য, গত বছরের ১৬ সেপ্টেম্বর রাত ১১টার দিকে ক্যাম্পাসে দুই ছাত্রীকে হেনস্তা করেন ছাত্রলীগের চার কর্মী। তাঁরা হলেন-আরবি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. জুনায়েদ, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবেল হাসান, দর্শন বিভাগের একই বর্ষের ইমন আহাম্মেদ এবং আর এইচ রাজু। তাঁরা সবাই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হকের অনুসারী।

আমারসংবাদ/এআই 

Link copied!