Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

রাঙ্গুনিয়ায় নৃত্যে স্বর্ণপদক পেলেন অলংকৃতা ধর

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

মে ৮, ২০২৪, ০৫:৪৮ পিএম


রাঙ্গুনিয়ায় নৃত্যে স্বর্ণপদক পেলেন অলংকৃতা ধর

চট্টগ্রাম স্বরলিপি সাংস্কৃতিক ফোরামের আয়োজনে চট্টগ্রাম জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে ২ ও ৩ মে পূর্তি উৎসবে সাধারণ, লোক ও উচ্চাঙ্গ নৃত্য প্রতিযোগিতায় প্রথম অধিকার অর্জন করে স্বর্ণপদক পুরস্কার লাভ করেছেন রাঙ্গুনিয়ার অলংকৃতা ধর (লগ্ন)।

অলংকৃতা ধর স্বর্ণপদকে পুরস্কৃত হওয়ায় বুধবার দুপুরে চন্দ্রঘোনা এলাকায় বিভিন্ন মহলের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়।

মেয়ের কৃতিত্বে পিতা সুমন ধর জানান, এ আনন্দ আমাদের একার নয়, সকলের। লগ্ন খুব ছোটবেলা থেকেই নাচের প্রতি আগ্রহ ছিল। এরপর একটু একটু করে নাচের শুদ্ধচর্চায় ও পূর্ণ সাধনায় সমর্পিত হয়ে এগিয়ে চললো মেয়েটি এবং তৈরি হতে থাকে তার নৃত্যগুরুর পরম পরিচর্যায়। তবে এখনো যেটুকু পথচলা, সাফল্য, প্রাপ্তি, তার পুরো কৃতিত্বটাই তার মা রাজমনি ধরের প্রচেষ্টায় মনে করে অলংকৃতা।

অলংকৃতার পরিবারের সূত্র জানা যায়, পুরস্কারের ঝুলিতে এটাই তার প্রথম পাওয়া নয়। জাতীয় ও জেলা ভিত্তিক অনেক সাংস্কৃতিক সংগঠন তার নৃত্যে মুগ্ধ হয়ে তাকে সম্মাননা স্মারক প্রদান করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য স্বদেশ স্বর্ণপদক, চট্টগ্রাম সিটি কর্পোরেশন সনদ ও বুলবুল পদক।

পরিশ্রম করে তার এই অর্জন, সেই পরিশ্রমের ধারাবাহিকতাটাকেই ধরে রাখতে হবে। আরও অনেক বেশি যেন সামনে এগিয়ে যেতে পারে, তারই অনুপ্রেরণা এই পুরস্কার।

ইএইচ

Link copied!