Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

জাতীয় শোক দিবস: চবি শাহজালাল হলে আলোচনা সভা

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

আগস্ট ৩০, ২০২২, ০৩:১০ পিএম


জাতীয় শোক দিবস: চবি শাহজালাল হলে আলোচনা সভা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহজালাল হল কর্তৃক আয়োজিত জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ছাত্রলীগের নেতৃবৃন্দসহ সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

সোমবার (২৯ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শাহজালাল হলে এটি অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন হল প্রভোস্ট প্রফেসর মোহাম্মদ জামাল উদ্দিন।  

সভায় উপস্থিত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে বলেন, ছাত্র-ছাত্রীরা আছে বলেই আমরা শিক্ষক। তারা দেশের বিভিন্ন বিষয় নিয়ে গবেষণা করে দেশকে এগিয়ে নিয়ে যাবে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেখানো পথে দেশকে এগিয়ে নিয়ে যাই এবং তার হাতকে শক্তিশালী করি।  

প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক শিরীন আখতার বলেন, এই আগস্টে বাঙালীদের কিছু মানুষ এ মহান মানুষকে হত্যা করে। আমি ধিক্কার জানাই তাদের প্রতি। তার মতো এতো সাহসী মানুষ আমরা এই ইতিহাসে আর দেখিনি। এই দেশের শোষিত বঞ্চিত মানুষদের অধিকার তিনিই রক্ষা করেছেন। এই বাংলাদেশকে মিনি পাকিস্তান বানানোর জন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে।  তবে তা হবে না। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা আছেন আমাদের সাথে।

শিক্ষার্থীদের উদ্দেশ্য উপাচার্য বলেন, আপনাদের ছাত্রদের মাঝে সমঝোতা না থাকলে আমরা কোনো কাজ করতে পারিনা। বঙ্গবন্ধুর সত্য আদর্শের উপর নিজেকে বিকাশ করতে হবে। আপনারা অনেক প্রতিযোগিতা করে এখানে এসেছেন।  অধৈর্য হবেন না। আমরা আপনাদের সাথে মিলে বিশ্ববিদ্যালয়কে সমৃদ্ধ করবো।  আপনাদের সকল দাবি হল প্রভোস্টের মাধ্যমে জানাবেন। আপনাদের যে যেখানে আছেন সেখান থেকেই সহায়তার হাত বাড়িয়ে দিন। আমার অনেক স্বপ্ন এই বিশ্ববিদ্যালয়কে নিয়ে।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি সেলিনা আখতার এবং সাধারণ সম্পাদক ড. সজীব কুমার ঘোষ, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এসএম  মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াসহ আরো অনেকেই।

এবি

Link copied!