Amar Sangbad
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪,

চবিতে প্রথম থ্রিডি জেব্রা ক্রসিং

মো. মাসুম বিল্লাহ

আগস্ট ৩০, ২০২২, ০৩:৩০ পিএম


চবিতে প্রথম থ্রিডি জেব্রা ক্রসিং

স্বেচ্ছাসেবী সংগঠন ‘উদ্দীপ্ত বাংলাদেশ’ এর উদ্যোগে জয় বাংলা ভাস্কর্য রোডে নির্মিত হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রথম থ্রিডি জেব্রা ক্রসিং। এছাড়াও শহীদ মিনার রোড ও বঙ্গবন্ধু উদ্যান রোডসহ ক্যাম্পাসের আরও কিছু জায়গায় থ্রিডি স্পিডব্রেকার নির্মাণ করা হবে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরিন আখতারের উপস্থিতিতে কার্যক্রম শুরু হয়। এছাড়া আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য বেনু কুমার দে, সমাজবিজ্ঞান অনুষদের সম্মানিত ডিন প্রফেসর সিরাজ উদ দ্দৌল্লাহ্, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, জননেত্রী শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড.এ.কে.এম. রেজাউর রহমান, সহকারী অধ্যাপক আমিনা সাবরিনসহ আরও অনেক শিক্ষক উপস্থিত ছিলেন। এছাড়াও সংগঠনটির সভাপতি হাসিবুল খান, সাধারণ সম্পাদক জান্নাতুল নাইমা, সহ-সভাপতি নাহিদা আক্তার, যুগ্ম-সম্পাদক ইব্রাহিম মুন্না, সদস্য নাবিলা বিনতে বুরহান, অর্থি, ইমন সাইদুর, শাহির, প্রিন্স, মেহেরুন, ইয়াছিল, থংপং, ইমাম, মুনিয়া, সালমান, সাকিব, রিয়াদ প্রমুখ উপস্থিত ছিলেন।

জেব্রা ক্রসিংয়ের কাজ রোববার থেকে শুরু করে আজ সোমবার শেষ হয়।

সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাতুল নাইমা নাইম বলেন, সড়ক দুর্ঘটনা কমাতে উদ্দীপ্ত বাংলাদেশ থেকে থ্রিডি জেব্রা ক্রসিং করা হয়েছে। নিরাপদ পারাপার ও যানবাহন নিয়ন্ত্রণে এটি ভূমিকা রাখবে বলে আশাবাদী।

উদ্দীপ্ত বাংলাদেশের সহ-সভাপতি এবং জেব্রা ক্রসিংয়ের আর্টিস্ট নাহিদা আক্তার বলেন, যদি সবাই এটি সঠিকভাবে গ্রহণ করে তাহলে ক্যাম্পাসের সব প্রয়োজনীয় জায়গায় নির্মাণ করা হবে থ্রিডি জেব্রা ক্রসিং। সবাই এর সুফল পেতে নিয়মিত পরিচর্যাও প্রয়োজন।

ক্যাম্পাসের প্রথম থ্রিডি জেব্রা ক্রসিং দেখতে আসছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীসহ আরও অনেক সাধারণ মানুষ।

উদ্দীপ্ত বাংলাদেশ একটি স্বেচ্ছাসেবী সমাজকল্যাণমূলক সংগঠন। সমাজের পিছিয়ে পড়া মানুষদের নিয়ে কাজ করে সংগঠনটি। এছাড়াও সমাজে বিভিন্ন সচেতনতা বৃদ্ধিতে কাজ কাজ করে যাচ্ছে। এর আগেও উদ্দীপ্ত বাংলাদেশ এর উদ্যোগে দিনাজপুরের বীরগঞ্জে দেশের দ্বিতীয় ও উত্তরবঙ্গের প্রথম জেব্রা ক্রসিং স্থাপন করা হয়।

এসএম

Link copied!