Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

ঢাকা কলেজ ক্যাফেটেরিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ

মো. মাসুম বিল্লাহ

সেপ্টেম্বর ৪, ২০২২, ০৬:০৯ পিএম


ঢাকা কলেজ ক্যাফেটেরিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ

বিনা টাকায় খাওয়াকে কেন্দ্র করে শনিবার (০৩ সেপ্টেম্বর) রাতে ঢাকা কলেজে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে কলেজের ক্যাফেটেরিয়া অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (০৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ।

তিনি বলেন, কলেজ ক্যান্টিন পরিচালনা কমিটির আহ্বায়ক ও শিক্ষক পরিষদের সম্পাদক ড. আব্দুল কুদ্দুস সিকদার করোনা আক্রান্ত। তিনি সুস্থ হলে পরবর্তী পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

শনিবার রাতে সংঘর্ষের ঘটনায় কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, আমাদের একাডেমিক কাউন্সিলের মিটিং ডাকা হয়েছে সেখানে এ বিষয়ে আলোচনা করা হবে। আমাদের হোস্টেল সুপাররাও সেখানে থাকবেন। তবে আমাদের ক্যাম্পাসে কোনো গুলির ঘটনা ঘটেনি।

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলে শনিবার অনুষ্ঠান হয়েছিল। সেখানে আতশবাজি ফুটানো হয়। এর ফলে বিভ্রান্তি তৈরি হয়েছে।

গত বৃহস্পতিবার ক্যাফেটেরিয়ায় খেয়ে টাকা না দেওয়া ও ক্যান্টিন ম্যানেজার টাকা চাওয়ায় উল্টো ক্যান্টিনে তালা দেওয়ায় সাউথ ব্লকের শিক্ষার্থীদের মারধরের শিকার হয় নর্থ ব্লকের ছাত্রলীগ কর্মী ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী শাহরিয়ার হাসান জিওন।

এ ঘটনাকে কেন্দ্র করে শনিবার সাউথ ব্লকের আল আমিন নামের এক শিক্ষার্থীকে রাত সাড়ে ৮টায় একা পেয়ে নর্থ ব্লকের কিছু শিক্ষার্থী মারধর করে। 

পরে এ খবর ছড়িয়ে পড়লে ব্লক দুটির শিক্ষার্থীরা দেশীয় অস্ত্র, লাঠি, রড, রামদা নিয়ে সংঘর্ষে লিপ্ত হয়। প্রায় দুই ঘণ্টা সংঘর্ষ চলার পর সাড়ে ১০ টার দিকে সংঘর্ষ থামে। এতে ১৫-২০ জন শিক্ষার্থী আহত হয়।

 

টিএইচ

Link copied!