Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর, ২০২২, ১৭ অগ্রহায়ণ ১৪২৯

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন’র নতুন কমিটি গঠন

ইভান চৌধুরী, বেরোবি

ইভান চৌধুরী, বেরোবি

অক্টোবর ৬, ২০২২, ০১:৫৪ পিএম


বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন’র নতুন কমিটি গঠন

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের ২০২২-২৩ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে ফেডারেশনের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ আখতারুল ইসলাম এবং মহাসচিব নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. নিজামুল হক ভূইয়া।

গত ১৭ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্লাবে ২০২২-২৩ সালের ২১ সদস্য বিশিষ্ট ফেডারেশনের কমিটি গঠনের উদ্দেশ্যে মিটিং অনুষ্ঠিত হয় এবং মিটিংয়ে কমিটি গঠন সম্পন্ন করা হয়। গতকাল ৫ অক্টোবর ২০২২ প্রকাশিত হয় এবং নির্বাচিত নতুন নেতৃবৃন্দের নিকট দায়িত্ব হস্তান্তর করা হয়েছে।

কমিটির সহ সভাপতি পদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর দুলাল চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুস সালাম, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুল হাসিব চৌধুরী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. লায়েক সাজ্জাদ এন্দেল্লাহ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আব্দুল হক, কোষাধ্যক্ষ পদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. নেওয়াজ মোহাম্মাদ বাহাদুর,যুগ্ম মহাসচিব পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুর রহিম, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ডঃ মোহাম্মদ আব্দুল কাইউম, সাংগঠনিক সম্পাদক পদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সৈয়দ সায়েম উদ্দিন আহম্মদ, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ মোহাম্মদ সুজন আলী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোহা. জাহাঙ্গীর হোসেন, প্রচার প্রকাশনা ও দপ্তর সম্পাদক পদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাব্বীর আহমেদ চৌধুরী এবং কার্যকরী সদস্য পদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সাবিতা রিজওয়ানা রহমান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ছিদ্দিকুর রহমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মিয়া মো. জগলুল সাদত, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. আব্দুল হাসিব, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ মিসবাহ উদ্দিন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. আশরাফুজ্জামান জাহিদ, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ নাজমুস সাদেকীন নির্বাচিত হয়েছেন।
  
এ বছর ফেডারেশনের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য প্রধান নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. সাইয়েদুজ্জামান। অন্য দুজন কমিশনার ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ড. স্বপন চন্দ্র মজুমদার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. নূরে আলম আব্দুল্লাহ।

প্রসঙ্গত, দেশের ৫২ টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত শিক্ষক সমিতির কার্যকরী পরিষদের সদস্যবৃন্দ থেকে প্রতি বছর ২১ সদস্য বিশিষ্ট বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের কার্যকরী পরিষদ গঠিত হয়। এ ফেডারেশন পাবলিক বিশ্ববিদ্যালয়ে শিক্ষা ও গবেষণার মান উন্নয়নের পাশাপাশি সরকারের নিকট শিক্ষকদের বিভিন্ন দাবি আদায়ের জন্য কাজ করে।

কেএস

Link copied!