Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

শেখ রাসেলের জন্মদিন

চট্টগ্রামে বইমেলা ও শিশুসাহিত্য উৎসব

আজিম সাগর, চবি প্রতিনিধি

আজিম সাগর, চবি প্রতিনিধি

অক্টোবর ১৪, ২০২২, ১০:৩১ পিএম


চট্টগ্রামে বইমেলা ও শিশুসাহিত্য উৎসব

বঙ্গবন্ধু আত্মজ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে বাংলাদেশ শিশুসাহিত্য একাডেমির উদ্যোগে চট্টগ্রাম শিল্পকলা একাডেমির গ্যালারি ভবনে ‍‍`শেখ রাসেল ছোটদের বইমেলা ও শিশুসাহিত্য উৎসব ২০২২‍‍` অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৪ অক্টোবর) বিকাল ৫ টায় বিশিষ্ট সাহিত্যিক ও আগ্রাবাদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ ড. আনোয়ারা আলম সভাপতিত্বে মেলার উদ্বোধন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়-চট্টগ্রাম এর উপাচার্য ড. অনুপম সেন এবং স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিশুসাহিত্য একাডেমির পরিচালক রাশেদ রউফ।

বিকাল ৩টা থেকেই লেখক, সাহিত্যিক, প্রকাশক, শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ।

বিশিষ্ট লেখক ও অনুবাদক ফারজানা রহমান শিমু ‍‍`আমার সংবাদ‍‍` এর প্রতিনিধিকে বলেন, বইমেলা মানেই আনন্দ উৎসব, মিলনমেলা। এই ধরনের আয়োজন আমি প্রাণভরে উপভোগ করি। আজ আমার বেশকিছু নতুন বই আসছে। মোটামুটি সবকটি সেল হয়ে গেছে।

মেলায় আগত ৭ম শ্রেণির এক শিক্ষার্থী বলেন, মেলায় এসে খুব লাগছে। আমি অনেকগুলো বই কিনেছি। যেমন, শেখ রাসেলের দুটো বই, ধাঁধার বই, গল্পের বই।

বইমেলায় আগত একজন অভিভাবক বলেন, মেলায় আমার এসে খুব খুশি লাগছে। আমার ছোট ছেলেকে নিয়ে এসেছি। বিভিন্ন ছবি সমৃদ্ধ বই ওর খুব পছন্দ।

নুসরাত জাহান নামে একজন বিক্রেতা বলেন, লোকজন মোটামুটি আসছে। বিক্রিও ভালো হচ্ছে। আগামী দিনগুলোতে বিক্রি আরও বাড়বে।

প্রথমবারের মতো আয়োজিত এই মেলা চালু থাকবে আগামী ১৮ অক্টোবর পর্যন্ত। ৫ দিনব্যাপী আয়োজিত এই দেশের তিন শতাধিক লেখক অংশগ্রহণ করছেন। তাদের মধ্যে অন্যতম, আব্দুল্লাহ ফারুক রবি, রুনা তাসমিনা, অপু বড়ুয়া, আজিজা রূপা, আকাশ আহমেদ প্রমুখ।

Link copied!