Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

ছাত্রাবাসে রাবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

মো. মাসুম বিল্লাহ

ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ১০:৩৯ এএম


ছাত্রাবাসে রাবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

ছাত্রাবাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে। তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর অক্টোর মোড় সংলগ্ন ষষ্ঠীবাড়ি ছাত্রাবাস থেকে এই মরদেহ উদ্ধার করা হয়। পরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ওই ছাত্রের নাম এস এম আব্দুল কাদির শরীফ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ছাত্র। সে কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার রঘুনাথপুর এলাকার মোখলেছুর রহমানের ছেলে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, শরীফ ছাত্রাবাসের নিজ রুমে ঘুমিয়ে ছিলেন। ভেতর থেকে দরজা বন্ধ ছিলো। সে একাই ছিলো রুমে। মেসের বন্ধুরা ডাকাডাকি করলেও কোনো সাড়া-শব্দ পাওয়া যাচ্ছিলো না। জানালা দিয়ে দেখা যায় সে ঘুমিয়ে আছে।

তিনি বলেন, পরে শরীফের সহপাঠীরা আমাদের জানায়।

আমরা বিষয়টি মতিহার থানা পুলিশকে অবগত করি। পরে ঘটনাস্থলে গিয়ে দরজা ভেঙে তাকে নিস্তেজ অবস্থায় বিছানায় পড়ে থাকতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, আমরা আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য লাশের সুরতহাল করেছি। তার মৃত্যুর সঠিক কারণ উদঘাটনের জন্য ময়নাতদন্তের জন্য প্রেরণ করেছি। এছাড়া অপমৃত্যুর একটি মামলা করা হয়েছে।

কেএস 

Link copied!