Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

‘পথ দেখাচ্ছে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ’

লামা (বান্দরবান) প্রতিনিধি

লামা (বান্দরবান) প্রতিনিধি

ফেব্রুয়ারি ১৯, ২০২৩, ০৮:৫৮ পিএম


‘পথ দেখাচ্ছে কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ’
কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজ পরিদর্শনের পর শিক্ষার্থীদের সঙ্গে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে। আর সেই বাংলাদেশ গড়বার পথে তোমরা পথ দেখাচ্ছ। আমি আশা করি অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের কাছ থেকে অনেক কিছু শিখবে, জানবে এবং তারাও এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (১৯ ফেব্রুয়ারি) বান্দরবানের লামায় কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের একাডেমিক ভবন উদ্বোধনী অনুষ্ঠানে  শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, আমি খুব গর্ব অনুভব করছি যে আমাদের দেশে এরকম একটি শিক্ষাপ্রতিষ্ঠান আছে, যারা জাতীয় শিক্ষাক্রম অনুসরণের পাশাপাশি বিজ্ঞান চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক বিষয়ে অনেক এগিয়ে যাচ্ছে। 

এ সময় সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার, মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক হাবিবুর রহমান, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) মহাপরিচালক অধ্যাপক ড. মো. নিজামুল করিম, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা) ড. শফিউল আজম, এনসিটিবির সদস্য অধ্যাপক মশিউজ্জামান, চট্টগ্রামের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের পরিচালক ড. গাজী গোলাম মাওলা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক সৈয়দ মইনুল হাসান, শিক্ষামন্ত্রীর একান্ত সচিব আবু আলী মো. সাজ্জাদ হোসেন, জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের ও সহকারী একান্ত সচিব মফিজুর রহমান।

এ সময় বান্দরবান ও লামা উপজেলার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। প্রোগ্রামটি সভাপতিত্ব করেন কোয়ান্টাম কসমো স্কুল ও কলেজের সভাপতি অধ্যাপক আমেনা বেগম।

এদিকে স্কুলে শিক্ষামন্ত্রীর আগমন উপলক্ষে ডিসপ্লে­ ও ব্যান্ড বাদন প্রদর্শন করে শিক্ষামন্ত্রী ও উপস্থিত ঊর্ধ্বতন কর্মকর্তাদের মুগ্ধ করে। এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এই স্কুলের জিমনেশিয়াম পরিদর্শন করেন। এ সময় জিমন্যাস্ট শিক্ষার্থীরা তাদের ক্রীড়ানৈপুণ্য প্রদর্শন করে। একই দিন ডা. দীপু মনি কোয়ান্টাম ফাউন্ডেশন লামা সেন্টারে অবস্থিত ব্যাম্বোরিয়াম নামক ৩৭ প্রজাতির বাঁশ গাছের সংগ্রহশালা পরিদর্শন করেন। সেখানে তিনি একটি বৃক্ষ চারাও রোপন করেন।

এআরএস
 

 

 

Link copied!