Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয়ে জয় বাংলা বাইক সার্ভিস

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

মে ২০, ২০২৩, ০৬:২৮ পিএম


নজরুল বিশ্ববিদ্যালয়ে জয় বাংলা বাইক সার্ভিস

গুচ্ছভুক্ত পদ্ধতিতে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের পরীক্ষায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শেষ মূহূর্তে পরীক্ষা কেন্দ্রে পৌছে দেওয়ার ব্যবস্থা করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শনিবার (২০ মে) দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত অনুষ্ঠিত বি (মানবিক) ইউনিটের পরীক্ষায় প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীকে শেষ মুহুর্তে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিয়েছে ছাত্রলীগের জয় বাংলা বাইক সার্ভিস

ভালুকা থেকে আসা পরীক্ষার্থী অর্ণব বলেন, যানজটের কারণে নজরুল বিশ্ববিদ্যালয়ে আসতে দেরি হয়ে যায়।তখন স্বেচ্ছাসেবী ভাইদের কাছে সাহায্য চাইলে তারা মোটরসাইকেলে করে পরীক্ষার হলে পৌছে দিয়ে যায়।তাদের এই সহযোগিতার জন্য ধন্যবাদ জানাই।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান রাকিব বলেন, পরীক্ষার্থীরা যেন নির্বিঘ্নে পরীক্ষায় অংশ নিতে পারে সেজন্য নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থেকে জয় বাংলা বাইক সার্ভিস চালু করেছি। আমাদের নেতাকর্মীরা স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এ দায়িত্ব পালন করছেন। পরবর্তী পরীক্ষাগুলোতেও আমাদের এই সেবা অব্যাহত থাকবে।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু বলেন, আমরা প্রতিবার শিক্ষার্থীদের কথা চিন্তা করে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে থাকি।এবার শাখা ছাত্রলীগের বিশেষ উদ্যোগের একটি অংশ জয় বাংলা বাইক সার্ভিস।অনেক সময় পরীক্ষার্থীদের কেন্দ্রে আসতে বিলম্ব হয়ে যায়, তাই দ্রুত কেন্দ্রে পৌছানোর জন্য জয় বাংলা বাইক সার্ভিসের একটি টিম তৈরী করে দিয়েছি।তারা শিক্ষার্থীদের দ্রুত কেন্দ্রে পৌঁছে দিচ্ছে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের পক্ষ থ্যেকে শিক্ষার্থীদের কলম বিতরণ এবং অভিভাবকদের জন্য খাবার পানি ও বসার জায়গার ব্যবস্থা করা হয়েছে।

এই কেন্দ্রে ৭ হাজার ২শ ৯৫ জন পরীক্ষার্থীর মাঝে উপস্থিত ছিলো ৭ হাজার ১শ ৫২ জন।বিশ্ববিদ্যালয়ের কলা ভবন, বিজ্ঞান ভবন, ব্যবসায় প্রশাসন অনুষদ ভবন ও সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের মোট ১১৩ টি কক্ষে বি-ইউনিটের অনুষ্ঠিত হয় ভর্তি পরীক্ষা।

আরএস

Link copied!