Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বেরোবিতে ডিবেট ফোরামের নেতৃত্বে টুম্পা-রিশাদ

বেরোবি প্রতিনিধি

বেরোবি প্রতিনিধি

আগস্ট ২৭, ২০২৩, ০৮:৪৮ পিএম


বেরোবিতে ডিবেট ফোরামের নেতৃত্বে টুম্পা-রিশাদ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বিতার্কিকদের সংগঠন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরামের (বিআরইউডিএফ) নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে গণিত বিভাগের শিক্ষার্থী ইসরাত জাহান টুম্পাকে সভাপতি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী রিশাদ নূরকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া প্রাঙ্গনে বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম জাতীয় শোক দিবস বিতর্ক প্রতিযোগিতা, নিজস্ব ওয়েবসাইট উদ্বোধন, আলোচনা সভা ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে সংগঠনের ৪৯ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি জান্নাতুনাহার তুলি, বিল্লাল হোসেন, ফারুক হোসেন, জয়েন সেক্রেটারী যুথী রানী, সাংগঠনিক সম্পাদক সিদ্দিকুর রহমান, রুবায়েত হোসেন, দপ্তর সম্পাদক মো. আবুল খায়ের জায়ীদ, সহকারী দপ্তর সম্পাদক- মোস্তাফিজুর মুয়াজ, খন্দকার আব্দুর রহমান, উম্মে হাবিবা উসা।

এছাড়াও কোষাধক্ষ গালিবা ইবনাত, সহকারী কোষাধক্ষ- খাদিমুল সরদার সাইমা আক্তার, সাবেরা বিনতে মুহতারিজ, ক্যাম্পাস অ্যাফেয়ার্স সেক্রেটারি আল আমিন সাদেক সায়েম এবং সহকারী হিসাবে- সাদিয়া তাসিন সুচি, হুমায়ুন কোভিদ দায়িত্ব পালন করবেন। ডিবেট রিচার্জ সেক্রেটারি গাজী আজম এবং সহকারী হিসাবে জীবন কুমার রায়, ইস্পাকুন নিসা, আইরিন নাহার। প্রকাশনা সম্পাদক ইমরাতুল জান্নাত উসা এবং সহকারী হিসেবে প্রীতম দেব নাথ, গোলাম রহমান শাওন, কায়েম উদ্দিন দায়িত্ব পেয়েছেন।

বিআরইউডিএ‘র সদ্য বিদায়ী সভাপতি শামীমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন বিআরইউডিএফ এর চীফ মডারেটর এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, লোক প্রশাসন বিভাগের প্রভাষক নিয়াজ মাখদুম, বাংলা বিভাগের খায়রুল হাসান পলাশ, ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমের রাকিবুল ইসলাম ভূঁইয়া, কারমাইকেল কলেজের সাবেক বাংলা প্রভাষক শাহ আলম, বেগম রোকেয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক এল এম আজহারুল ইসলাম দুলাল এবং বাংলাদেশ ছাত্রলীগ বেরোবি শাখার সভাপতি পোমেল বড়ুয়াসহ সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক রিশাদ নূর বলেন, দায়িত্ব অনেক বড়, আমি কাজের মানুষ, কাজ করার সুযোগ পেয়েছি, কাজ করে যাব। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বিতর্ক চর্চাকে অনন্য উচ্চতায় নিয়ে যাওয়াই মূল উদ্দেশ্য থাকবে।

নবনির্বাচিত সভাপতি ইসরাত জাহান টুম্পা বলেন, আবেগ ভালোবাসার সংগঠনে অনেক বড় দায়িত্ব। বিআরইউডিএফ আমার একটা পরিচয় এনে দিয়েছে, নিজেকে চিনতে শিখিয়েছে, পথ চলতে শিখিয়েছে। সর্বোচ্চ চেষ্টা করবো সঠিকভাবে পালনের। সবার সহযোগিতায় এগিয়ে যেতে চাই। আগামীতে (বিআরইউডিএফ) এর মাধ্যমে বেরোবির নাম জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রতিনিধিত্ব করে অর্জন বয়ে আনতে।

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একমাত্র সংগঠন যারা সর্বপ্রথম সংগঠনের নামে  ওয়েবসাইট

 চালু করে। ওয়েবসাইটটি সম্পূর্ণ ব্যক্তিগতভাবে তৈরি।

এআরএস
 

Link copied!