Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

শিক্ষক সমিতির মিথ্যা বিবৃতিতে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নিন্দা

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

অক্টোবর ৯, ২০২৩, ০৭:৫৫ পিএম


শিক্ষক সমিতির মিথ্যা বিবৃতিতে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নিন্দা

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির প্রকাশিত অসত্য বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রকাশ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

রবিবার (৮ অক্টোবর) নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি নবাব মোঃ শওকত জাহান কিবরিয়া ও সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়। বিজ্ঞপ্তির শুরুতে বলা হয়, "মুক্ত গণমাধ্যম চর্চায় হস্তক্ষেপ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবকে হেয় করতে উদ্দেশ্য প্রণোদিতভাবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির অসত্য বিবৃতির নিন্দা ও প্রতিবাদ।"

এছাড়াও বলা হয়, "জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ফেসবুক পেজে গত ০২ ও ০৩ অক্টোবর ৮২তম সিন্ডিকেট সভার তথ্য সম্বলিত দুইটি কার্ড প্রকাশ করা হয়। যেখানে সিন্ডিকেট সভায় দুজন শিক্ষকের পর্যায়োন্নয়ন বাতিল এবং একজন শিক্ষককে তিরস্কার করার বিষয়টি উল্লেখ করা হয়। প্রেসক্লাবের পেজে প্রকাশিত তথ্য একাধিক সূত্রের মাধ্যমে যাচাই-বাছাই এবং সত্যতা নিশ্চিত করেই প্রচার করা হয়।"

আরও বলা হয়, "এই ঘটনার প্রেক্ষিতে প্রতিবাদ জানিয়ে গত ৪ অক্টোবর বিবৃতি প্রকাশ করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বিবৃতিতে বলা হয়, “প্রেসক্লাবের অফিসিয়াল পেজে অত্র বিশ্ববিদ্যালয়ের দুজন সম্মানিত শিক্ষকের পর্যায়োন্নয়ন সংক্রান্ত প্রকাশিত সংবাদে কৌশলী তথ্য বিকৃতির মাধ্যমে মর্যাদাহানির অপচেষ্টায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। সম্মানিত দুজন শিক্ষকের নাম উল্লেখ করে যা প্রকাশ ও প্রচার করা হয়েছে তা বিভ্রান্তিকর, নিন্দনীয় এবং শিক্ষক সমাজকে হেয় প্রতিপন্ন করার শামিল।"

শিক্ষক সমিতির মিথ্যা বিবৃতির নিন্দা জানিয়ে বিবৃতিতে বলা হয়, "শিক্ষক সমিতির এমন বক্তব্য অসত্য এবং উদ্দেশ্যপ্রণোদিত যা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন প্রেসক্লাব কখনোই গ্রহণ করেনা বরং সেটি সংশোধনেরও আহ্বান জানায়। একইসাথে এমন বক্তব্য সকল শিক্ষকের পক্ষ থেকে উঠেছে কিনা তা নিয়েও প্রশ্ন জাগে। পক্ষান্তরে প্রশ্নের উদ্বেগ হয় ঘটনাটি ঘটেছে কিনা এবং কেনো ঘটেছে? সেটির প্রতিবাদে অবস্থান না নিয়ে বরং প্রেসক্লাব পেজে প্রচার হওয়া নিয়েই উদ্বিগ্ন শিক্ষক সমিতি। এমন প্রচেষ্টা মুক্ত গণমাধ্যম চর্চার অন্তরায়।"

আরএস
 

Link copied!