Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ফিলিস্তিনের সমর্থনে চবিতে সমাবেশ

চবি প্রতিনিধি

চবি প্রতিনিধি

অক্টোবর ১৫, ২০২৩, ০৪:২১ পিএম


ফিলিস্তিনের সমর্থনে চবিতে সমাবেশ

ইসরায়েল ও ফিলিস্তিনের মধ্যে চলমান সংঘর্ষে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সংহতি সমাবেশ ও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আজ রোববার বেলা ১১টায় চবির শহীদ মিনার প্রাঙ্গণে এই সংহতি সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণিত বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মো. রাকিব হোসেনের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সমাবেশে ফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশ করেন।

এসময় ‘ফ্রি প্যালেস্টাইন’, ‘বাংলাদেশ স্ট্যান্ডস উইথ প্যালেস্টাইন’ সহ ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে বিভিন্ন প্লেকার্ড ও ফেস্টুন হাতে শিক্ষার্থীদের দেখা যায়।

সমাবেশে ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. মুরাদ হোসেন বলেন, ফিলিস্তিনিবাসী ইসরায়েলিদের অসহায়ত্ব দেখে ফিলিস্তিনে থাকার জায়গা দিয়েছিল। কিন্তু ইসরায়েল তাদের আশ্রয়দানকারীদের আজ নির্মমভাবে হত্যা করছে, সম্পদ লুট করছে, বাড়িঘর জ্বালিয়ে দিয়ে ফিলিস্তিন থেকে বিতাড়িত করা হচ্ছে। মানবতার ইতিহাসে এত জঘন্যতম গণহত্যা ও অপরাধের নজির খুবই কম আছে উল্লেখ করে ইসরায়েলের বিরুদ্ধে তিনি নিন্দা ও প্রতিবাদ জানান।

চবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সৈয়ব আহমেদ সিয়াম বলেন, আমরা বাঙালি জাতি বিশ্বের নিপীড়িত মানুষের পক্ষে। কোনো দখলদার বাহিনীকে আমরা সমর্থন করি না। ফিলিস্তিনের ভূমিতে আশ্রয় নিয়ে দখলদার ইসরায়েলিদের আগ্রাসন কখনোই মেনে নেওয়ার মতো নয়। তাদের সন্ত্রাসী কার্যক্রম অবিলম্বে বন্ধ করতে হবে। ফিলিস্তিনের পাশে দাঁড়ানোতে বাংলাদেশের জনগণ ও সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

এসময় আরবি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. আব্দুল্লাহ বলেন, ফিলিস্তিনের ইতিহাসে মুসলমানদের শাসন আমল ছিলো উজ্জ্বল ও নিরাপত্তায় পরিপূর্ণ। হযরত উমর (র.) এর নেতৃত্বে মুসলিমরা ফিলিস্তিন বিজয়কালে এক ফোঁটা রক্তও ঝরেনি। কিন্তু আজ ফিলিস্তিনের মুসলিমদের ওপর ইসরায়েলের বর্বরতা বিস্ময়কর। ফিলিস্তিনের জনগণের সাথে নিপীড়নের বিরুদ্ধে ন্যায় সংগ্রামের প্রতি তিনি সংহতি প্রকাশ করেন।

এসময় শিক্ষার্থীরা ফিলিস্তিনের মুক্তিকামী ও নিপীড়িত জনগণের সমবেদনা জ্ঞাপন ও দোয়ার মাধ্যমে সমাবেশ শেষ করেন।

এইচআর
 

Link copied!