Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয়

গভীর রাতে প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা, দিনে ছাত্রলীগের বিক্ষোভ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নভেম্বর ৯, ২০২৩, ০৮:৫৯ পিএম


গভীর রাতে প্রশাসনিক ভবনে ছাত্রদলের তালা, দিনে ছাত্রলীগের বিক্ষোভ

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে বিএনপির ডাকা দেশব্যাপী সর্বাত্মক অবরোধ সমর্থনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে দায়িত্বরত এক আনসার সদস্যকে ভেতরে রেখেই গভীর রাতে প্রশাসনিক ভবনে তালা দেয় ছাত্রদল।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাত ৩ টার দিকে গায়ে চাদর জড়িয়ে ও মুখ ঢেকে দুই ব্যক্তি প্রশাসনিক ভবনে তালা দেয়। তালা দেওয়ার পর সেখানে ছাত্রদলের ব্যানার টানিয়ে ছবি তোলার পরপরই ক্যাম্পাস ছাড়েন সেই দুই ব্যক্তি। তবে রাত চারটার দিকেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশে ছাত্রদলের ব্যানার সরিয়েয়ে তালা ভেঙে ফেলা হয়।

এই ঘটনার সময়ে প্রশাসনিক ভবনে দায়িত্বরত আনসার সদস্য মো. উজ্জ্বল মিয়া বলেন, রাত তিনটার দিকে প্রশাসনিক ভবনের সামনে দুইজন ছেলে আসে। আমি ভেবেছি শিক্ষার্থীরা প্রায় সময়ই রাতে ঘোরাঘুরি করে। হঠাৎ গেইটের শব্দ পেয়ে তাকিয়ে দেখি দুইজন গেটে তালা মারছে। তখন চাদরের ভিতর অস্ত্র থাকতে পারে ভেবে আমি দূরে সরে যাই। পরে তারা ২ ফুটের মতো একটা ব্যানার লাগিয়ে ছবি তুলে সোনালি ব্যাংকের সাইড দিয়ে চলে যায়।

বিশ্ববিদ্যালয়ের সিকিউরিটি অফিসার রামিম আল করিমের কাছে এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের পদক্ষেপ সম্পর্কে জানতে চাইলে বলেন, বিষয়টি তাৎক্ষণিকভাবে জানালে তখনই ব্যবস্থা নেওয়া যেতো। রাত তিনটা পঁচিশে আমি যখন ঘটনাটি আমি জানতে পারি, ততক্ষণে ওরা এসব কাজ করে ক্যাম্পাস থেকে চলে গিয়েছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর স্যারের সাথে কথা হয়েছে, স্যারের সাথে বসে বিস্তারিত আলোচনা করে আমরা পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো।

কিন্তু বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জির সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার কাছে এ ধরনের কোনো তথ্য জানা নেই।

অপরদিকে হরতাল, অবরোধ, সন্ত্রাস ও সহিংসতার মাধ্যমে শিক্ষাজীবন বিঘ্নিত ও শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে আজ সকাল সাড়ে এগারোটায় কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে পূর্বনির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এসময় ছাত্রলীগের একটি মিছিল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্য থেকে শুরু হয়ে প্রশাসনিক ভবনে গিয়ে শেষ হয়। সেখানে নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে বিক্ষোভ কর্মসূচি পালন করে।

এঅরাএস

Link copied!