Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে নজরুল বিশ্ববিদ্যালয় পথিকৃৎ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নভেম্বর ১৪, ২০২৩, ০৫:১৬ পিএম


বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে নজরুল বিশ্ববিদ্যালয় পথিকৃৎ

আলাদা স্পোর্টস ক্যালেন্ডার থাকায় বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়কে পথিকৃৎ বলে মন্তব্য করেছেন  বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

মঙ্গলবার (১৪ নভেম্বর)  সকালে শেখ রাসেল কেন্দ্রীয় খেলার মাঠে শারীরিক শিক্ষা বিভাগের আয়োজনে আন্ত: বিভাগ (ছাত্র) ও আন্ত:অনুষদ (ছাত্রী) ভলিবল প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন আরও, বিশ্ববিদ্যালয় মূলত শিক্ষার জন্য হলেও আমাদের নজরুল বিশ্ববিদ্যালয়ে প্রশাসন শিক্ষা, সংস্কৃতি, ক্রীড়াসহ অন্যবিষয়গুলোকে সমান গুরুত্ব দিয়ে থাকি। সেজন্য ইতোমধ্যে আমরা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি স্পোর্টস ক্যালেন্ডার ঘোষণা করেছি। এর আগে কখনো স্পোর্টস ক্যালেন্ডার ঘোষণা হয় নি।  স্পোর্টস ক্যালেন্ডার অনুসারে সারা বছরই মাঠে খেলাধুলো,শরীরচর্চা নিশ্চিত করা হবে।

খেলাধুলার প্রয়োজনীয়তা তুলে ধরে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, শিক্ষার্থীদের খেলার সঙ্গে সম্পৃক্ত থাকতে হবে। খেলাধুলার সঙ্গে যুক্ত থাকলে শরীর ও মন দুটোই ভালো থাকে। প্রতিযোগিতা ও সহযোগিতা করার মানসিকতা গড়ে ওঠে। ব্যক্তিগত, পেশাগত ও যাপিত জীবনে এই প্রতিযোগিতা ও সহযোগিতা মূলত পাথেয় হয়ে থাকে।

ভলিবল প্রতিযোগিতা আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. তপন কুমার সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন ট্রেজারার অধ্যাপক ড. আতাউর রহমান। এসময় প্রক্টর সঞ্জয় কুমার মুখার্জী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মেহেদী উল্লাহ, শারীরিক শিক্ষা বিভাগের অতিরিক্ত পরিচালক জিয়া উদ্দিন মন্ডলসহ অন্যান্য বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!