Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

নজরুল বিশ্ববিদ্যালয়-ইবির সমঝোতা চুক্তি স্বাক্ষর

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

নভেম্বর ২১, ২০২৩, ০৯:০৯ পিএম


নজরুল বিশ্ববিদ্যালয়-ইবির সমঝোতা চুক্তি স্বাক্ষর

শিক্ষা, গবেষণা ও উন্নয়নে একত্রে কাজ করার লক্ষ্যে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয় উপাচার্যের কার্যালয়ে আগামী পাঁচ বছরের জন্যএই চুক্তি স্বাক্ষরিত হয়। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া চুক্তি স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, শিক্ষা, গবেষণা, উন্নয়নকে সামনে রেখে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় তার অগ্রযাত্রা নতুন করে শুরু করেছে। উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে একাধিক বিশ্ববিদ্যালয়ের পারস্পরিক সহযোগিতা আমাদের আরও শাণিত করবে। সে কারণে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাথে এই সমঝোতা চুক্তি অতীব গুরুত্বপূর্ণ। তিনি শুধু চুক্তির মধ্যেই সীমাবদ্ধ না রেখে এটিকে কার্যকর করার দিকেও অধিক গুরুত্ব আরোপ করেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আব্দুস সালাম বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এই চুক্তির মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের গবেষণার ক্ষেত্রে সহযোগিতা বৃদ্ধি পাবে ও তারা প্রভূত উন্নতি করতে পারবেন।

সমঝোতা স্মারক স্বাক্ষরকালে উপস্থিত ছিলেন নজরুল বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আতাউর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক প্রকৌশলী মো. হাফিজুর রহমান, এপিএ ফোকাল পয়েন্ট ও অতিরিক্ত পরিচালক (অডিট) রাধেশ্যাম।

এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহবুবুর রহমান, রেজিস্ট্রার আলী হাসান, এপিএ ফোকাল পয়েন্ট চন্দনকুমার দাসসহ প্রক্টর, আইকিউএসি পরিচালক ও অন্যান্য কর্মকর্তারা।

এআরএস

Link copied!