Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪,

ছাত্র সংঘর্ষের ঘটনায় ব্যবস্থা নিতে চবি ভিসিকে শিক্ষামন্ত্রীর অনুরোধ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক

ফেব্রুয়ারি ১৭, ২০২৪, ০২:১৪ পিএম


ছাত্র সংঘর্ষের ঘটনায় ব্যবস্থা নিতে চবি ভিসিকে শিক্ষামন্ত্রীর অনুরোধ
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি)  শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে চলমান সংঘাত ও সংঘর্ষের বিষয়ে ব্যবস্থা নিতে শিক্ষামন্ত্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ  আখতারকে অনুরোধ করেছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) এ উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ এ শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ অনুরোধ করেন।

 জানা গেছে, এ সময় মন্ত্রী সংঘাত ও সংঘর্ষের জন্য দায়ী  ব্যক্তিদের  বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কে অনুরোধ করেছেন। ইতিপূর্বে যারা এই ধরনের সহিংসতায় জড়িত হয়েছে তাদের বিরুদ্ধে অ্যাকাডেমিক ও প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ফৌজদারি আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি তিনি বিশেষভাবে অনুরোধ জানান।

পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে অবস্থানরত অছাত্রদের হল ত্যাগ  নিশ্চিতকরণে কঠোর ব্যবস্থা গ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য নিরাপদ ক্যাম্পাস নিশ্চিত  করার আহ্বান জানান তিনি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও  স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা নেয়ার অনুরোধ করেছেন মন্ত্রী।

 কোন রাজনৈতিক ব্যক্তিবর্গের নাম ব্যবহার করে যেন কোন দায়ী ব্যক্তি নিষ্কৃতি না পায় এ বিষয়ে সচেতন থাকতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন।

এসময় তাৎক্ষণিক উপাচার্য  শিরিন আখতার আগামীকাল সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয় আইন শৃঙ্খলা বিষয়ক এক সভা আহ্বান করেছেন।

বিআরইউ

Link copied!